শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
অগ্নিকান্ড, পানিতে ও ভবন থেকে পড়েসহ আরও ৬ মৃতু্য

নীলফামারী ও টুঙ্গিপাড়ায় দুই জনকে গলা কেটে হত্যা

স্বদেশ ডেস্ক
  ১৪ মে ২০২৪, ০০:০০
নীলফামারী ও টুঙ্গিপাড়ায় দুই জনকে গলা কেটে হত্যা

নীলফামারীতে চালকের গলা কেটে হত্যা করে চার্জার অটোরিকশা নিয়ে গেছে দুর্বৃত্তরা। এদিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সাংবাদিকের ছেলের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও অগ্নিকান্ড ও ভবন থেকে এবং পানিতে পড়েসহ পাঁচ জেলায় আরও ছয়জনের মৃতু্য হয়। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, নীলফামারীতে সাপিনুর ইসলাম (৫৫) নামে এক চালককে গলা কেটে চার্জার অটোরিকশা নিয়ে গেছে দুর্বৃত্তরা। গত রোববার মধ্যরাতে পৌর শহরের কুখাপাড়া তিস্তা সেচ ক্যানেল এলাকায় এ ঘটনাটি ঘটে। সাপিনুর সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের সিংদই ময়দানের পাড়া এলাকার মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে।

জানা গেছে, যাত্রী বেশে চার্জার অটোরিকশায় উঠে দুর্বৃত্তরা। এরপর জনশূন্য রাস্তায় নিয়ে গিয়ে অটোরিকশাটি ছিনতাইয়ের জন্য চেষ্টা করে। চালক সাপিনুর বাধা দেওয়ায় তাকে পাশের একটি ভুট্টা ক্ষেতে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে অটোরিকশাটি নিয়ে যায়। মুমূর্ষু অবস্থায় ক্যানেল সংলগ্ন এলাকার একটি বাড়ির গেটে এসে গোঙাতে থাকে। আশপাশের বাড়ির লোকজন ছুটে আসে। তাকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নিয়ে আসে। সেখানকার চিকিৎসক রংপুর মেডিকেলে পাঠান। রংপুর যাওয়ার পথে তিনি মারা যান।

নীলফামারী সদর থানার ওসি তানভীরুল ইসলাম বলেন, নিহতের বড় ছেলে রশিদুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা করেছেন। অটোরিকশাটি সদর উপজেলার সংগলশি ইউনিয়নের ঢেলাপীর বাজার মসজিদের সামনে থেকে ব্যাটারিসহ উদ্ধার করা হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে কাজ করছেন।

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি জানান, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গত রোববার এক যুবকের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই যুবক উপজেলার মুন্সিরচর গিমাডাঙ্গা এলাকার তপু শেখের ছেলে আরমান শেখ (১৯)। উপজেলার দাড়িয়ারকুল শ্মশান রোডের দাড়িয়ারকুল নদীতে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার হয়। মৃত আরমানের বাবা সাংবাদিক তপু শেখ গোপালগঞ্জ একুশের বাণী, লোকালয় বার্তা ও যায়যায় বেলা পত্রিকার জেলা প্রতিনিধি এবং গোপালগঞ্জ মফস্বল সাংবাদিক ইউনিয়নের সদস্য।

বাবা তপু শেখ বলেন, 'গত শনিবার সকালে আরমান ইজিবাইক নিয়ে বের হয়। রাতে ফিরে না আসায় বিভিন্ন জায়গায় খোঁজ নেওয়ার চেষ্টা করি। এরপর টুঙ্গিপাড়া থানায় নিখোঁজ ডায়েরি করতে গেলে পুলিশ কোনো ডয়েরি নেয়নি। পরদিন রোববার বিকালে ফোন আসে দাড়িয়ারকুল নদীতে একটি মরদেহ ভাসতে দেখা যাচ্ছে। ঘটনাস্থলে গিয়ে শনাক্ত করি আমার ছেলের লাশ।'

এ বিষয়ে টুঙ্গিপাড়া থানায় সাংবাদিক তপু বাদী হয়ে একটি হত্যা মামলা করেন যার নং- টুঙ্গিপাড়া ৮/২৪।

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে একটি নির্মাণাধীন ভবনের ৬তলা থেকে পড়ে নির্মাণ শ্রমিক আনারুল ইসলাম (২৭) মারা গেছেন। সোমবার সকালে নগরীর ২১নং ওয়ার্ডের করণজাই রোডের নিউ সেনপাড়ায় ঘটনাটি ঘটে। মৃত আনারুল নগরীর নজিরেরহাট এলাকার বাসিন্দা। নির্মাণাধীন ওই ভবনে ১৫ জন শ্রমিক কাজ করছিলেন। বালুর বস্তা ওঠানামা করতে গিয়ে অসাবধানতাবশত পা পিছলে নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু।

রংপুর মহানগর কোতোয়ালি থানার তদন্ত কর্মকর্তা শাহ্‌ আলম বলেন, লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। মরদেহটি হাসপাতালের মর্গে রাখা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি জানান, মাগুরার মহম্মদপুরের দীঘা ইউনিয়নের পালস্না চরপাড়া এলাকার আক্কাস মোল্যার বাড়িতে রোববার রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ঘর ও মালপত্র ভস্মীভূত হয়। এ সময় ঘরে থাকা আক্কাসের শাশুড়ি পিয়ারি বেগম (৭৫) আগুনে দ্বগ্ধ হয়ে মারা যান। আক্কাসের শাশুড়ি দীর্ঘ প্রায় ১০ বছর ধরে তার বাড়িতে থাকতেন। তিনি ফরিদপুরে মধুখালী উপজেলার আড়কান্দি গ্রামের মৃত আসমত সরদারের স্ত্রী। মহম্মদপুর থানার ওসি বোরহান উল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের লাখাইয়ে ২০২২ সালে শিক্ষক বাতায়নে দেশ সেরা উদ্ভাবক প্রাইমারি স্কুল শিক্ষিকা রিবন রুপা দাশের (৩৮) লাশ উদ্ধার করেছে পুলিশ। রুপা ভরপূর্ণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক ছিলেন। গত রোববার বিকালে উপজেলার হবিগঞ্জ মাদনা রোডের ঝনঝনিয়া ব্রিজসংলগ্ন পার্শ্ববর্তী এলাকার পতিত জমি থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। তিনি লাখাই মুক্তিযোদ্ধা সরকারি কলেজের বাংলা প্রভাষক উপজেলার ৬নং বুলস্না ইউনিয়নের ভবানীপুর গ্রামের অজয় কুমার দাশের সহধর্মিণী ছিলেন।

এ ব্যাপারে লাখাই থানার ওসি আবুল খায়ের বলেন, লাশ উদ্ধারস্থলে বিষের বোতল পাওয়া গেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরের বাঁশবাড়ি ও বাগমারা কলেজপাড়া এলাকায় পানিতে ডুবে শিশু ও যুবকের মৃতু্য হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে এই দুর্ঘটনাগুলো ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার বাঁশবাড়ি এলাকায় পানিতে ডুবে মারা যান মাজহারুল ইসলাম (৩২)। তিনি শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের পেলাইদ গ্রামের হাসেন আলীর ছেলে। অন্যদিকে পৌরসভার বাগমারা কলেজপাড়া এলাকায় পানিতে ডুবে মৃতু্য হয়েছে মো. তাহমিদ (১৫ মাস) নামের এক শিশুর। সে নেত্রকোনার পূর্বধলা উপজেলার তরিকুল ইসলামের ছেলে।

শ্রীপুর থানার ওসি আকবর আলী খান বলেন, গোসল করতে গিয়ে এক যুবক পানিতে ডুবে মারা গেছেন। সেখানে পুলিশ পাঠানো হয়েছে। শিশু মৃতু্যর বিষয়টি জানা নেই। নিহতদের পরিবারের কেউ আবেদন করলে সে অনুযায়ী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

পোরশা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর পোরশায় মনসা (৩৮) নামে এক আদিবাসীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সরাইগাছি-আড্ডা রোডের ছাওড় ইউনিয়নের খাতিরপুর ব্রিজের নিচ থেকে পানিতে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। মনসা নিয়ামতপুর উপজেলার সিরাজপুর নাজিডাংগা সিনুয়া গ্রামের খোকার ছেলে।

পোরশা থানার এসআই শহিদুল ইসলাম জানান, লাশের শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না। শুধু নাক দিয়ে রক্ত বের হতে দেখা যাচ্ছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে