শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

আন্তর্জাতিক নার্স দিবস পালিত

স্বদেশ ডেস্ক
  ১৩ মে ২০২৪, ০০:০০
আন্তর্জাতিক নার্স দিবস পালিত

'আমাদের নার্স আমাদের ভবিষ্যৎ, অর্থনৈতিক শক্তি নার্সিং সেবার ভিত্তি' এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক নার্স দিবস পালিত হয়েছে। রোববারর্ যালি, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে সারাদেশে দিবসটি পালিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, নীলফামারীতে নানা আয়োজনে 'আন্তর্জাতিক নার্স দিবস' পালিত হয়েছে। রোববার নীলফামারী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের কর্মরত সিনিয়র স্টাফ নার্স ও নার্সদের আয়োজনে তত্ত্বাবধায়কের নেতৃত্বে একটি বর্ণাঢ্যর্ যালি বের হয়। পরে হাসপাতাপলের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও জন্মদিনের কেক কাটা হয়।

অনুষ্ঠিত আলোচনা সভায় হাসপাতালের উপসেবা তত্ত্বাবধায়ক শিখা রানী দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নীলফামারী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু আল হাজ্জাজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী পরিচালক (এডি) আরিফুজ্জামান ও আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. সালাউদ্দিন আহমেদ খাঁন।

এ সময় উপস্থিত ছিলেন, নার্সিং সুপারভাইজার আনোয়ারা খাতুন, মির্জা আকতার বানু, গীতা রানী পাল, রেডিওলজিস্ট নূরুজ্জামান সরকার, সিনিয়র স্টাফ নার্স আব্দুর রাজ্জাক, নার্গিস বেগম ও রিমন প্রমুখ। এছাড়াও সিনিয়র-জুনিয়রসহ ১৪২ জন নার্সর্ যালিতে অংশগ্রহণ করেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক বলেন, 'এটি পেশা নয় একটি গুরুত্বপূর্ণ সেবা। আজকের দিনে আমরা সবাই শপথ নেব অসুস্থ মানুষের পাশে থেকে সেবা করার। একজন প্রশিক্ষিত নার্সই পারে রোগের অর্ধেক কমাতে। তাই চিকিৎসকের পাশাপাশি একজন নার্সের গুরুত্ব অপরিসীম।'

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীতে এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স থেকে একটির্ যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে।

র্

যালিতে নেতৃত্ব দেন গাংনী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুলস্নাহ আল মারুফ। হাসপাতালের নার্স ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষানবিস সেবিকারার্ যালিতে অংশগ্রহণ করেন।

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের নার্সিং কর্মকর্তা ও হাসপাতাল কর্তৃপক্ষের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মোহাম্মদ তৌহিদুল আনোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি মো. মাহমুদুল হাসান, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ এসএম মনিরুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. রফিকুজ্জামান, ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু ও কবিরুল ইসলাম প্রধান, নার্স সুপারভাইজার আলেয়া বেগম প্রমুখ। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের বাজিতপুরে নার্স দিবসেরর্ যালির নেতৃত্ব দেন স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. সিনথিয়া তাসমিন।র্ যালি শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন- আরএমও ডা. রাবিয়া আক্তার, হাসপাতালের ওয়ার্ড ইনচার্জ সালমা আক্তার ও সুপারভাইজার রেহানা পারভীন। আলোচনা সভা শেষে কেক কাটার আয়োজন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে