শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

মাভিপ্রবি'র ছাত্র মোশাররফ হত্যার ৯ বছরেও বিচার পাননি পরিবার

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি
  ১৩ মে ২০২৪, ০০:০০
মাভিপ্রবি'র ছাত্র মোশাররফ হত্যার ৯ বছরেও বিচার পাননি পরিবার

মুক্তাগাছার মুজাটি গ্রামের সহিদুল ইসলামের ছেলে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভিপ্রবি) মেধাবী ছাত্র এএসকে মোশাররফ হত্যার ৯ বছর আজ। দীর্ঘদিনেও ছেলে হত্যার বিচার সম্পন্ন না হওয়ায় হাতাশায় ভুগছেন বাবা-মা পরিবার। চলমান বিচার কার্যক্রম দ্রত নিষ্পত্তির দাবি জানিয়েছেন নিহত মোশাররফের বাবা।

২০১৫ সালের ১৩ মে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযের পুলিশ ও অপরাধ বিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষবর্ষের ছাত্র মোশাররফকে একই বিশ্ববিদ্যালয়ের কিছু বিপথগামী ছাত্র মিলে প্রকাশ্য দিবালোকে ক্যাম্পাসেই কুপিয়ে ও গুলি করে হত্যা করে। বিষয়টি সে সময় সারাদেশে ব্যাপক আলোচিত হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও নিহতের বাবা সাবেক আওয়ামী লীগ নেতা সহিদুল ইসলাম সহিদ বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় পৃথক মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ডিবি পুলিশ ২৬ জনকে আসামি করে ১ ডিসেম্বর ২০১৫ তারিখে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। তখন ২৬ আসামির মধ্যে পুলিশ ২৪ জনকে গ্রেপ্তার করে। পরে আসামিরা আদালত থেকে জামিনে বের হয়ে আসে। এরপর মামলার স্বাভাবিক কার্যক্রম শুরু হলেও দীর্ঘদিনেও সাক্ষ্যগ্রহণ কার্যক্রম শেষ হয়নি। ইতোমধ্যে মামলার বেশিরভাগ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলেও বাকি কার্যক্রমে সংশ্লিষ্টদের নানা অসহযোগিতার কারণের আদালতে মামলায় দীর্ঘসূত্রতার সৃষ্টি হয়েছে।

নিহত মোশাররফের বাবা শহিদুল ইসলাম জানান, তিনি পরিবার পরিজন নিয়ে খুবই কষ্টে আছেন। ছেলের জন্য কাঁদতে কাঁদতে তার মা চোখের দৃষ্টি হারিয়ে ফেলেছেন। তারা জীবিত থাকতে ছেলে হত্যার বিচার দেখে যেতে চান। তাই তারা সরকারের সংশ্লিষ্ট বিভাগের সহযোগিতা প্রত্যাশা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে