শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

চাঁদপুরে শীর্ষে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়

চাঁদপুর প্রতিনিধি
  ১৩ মে ২০২৪, ০০:০০
চাঁদপুরে শীর্ষে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি)'র ফল প্রকাশ হয়েছে। এতে কুমিলস্না শিক্ষা বোর্ডের অধীন চাঁদপুর জেলা সদরে ফলাফলের শীর্ষ রয়েছে হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় অবস্থানে রয়েছে আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় অবস্থানে রয়েছে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। রোববার এসব বিদ্যালয় থেকে প্রাপ্ত ফলাফল থেকে এই তথ্য জানা গেছে।

হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২০৯ জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ২০৮ জন। পাসের হার ৯৯.৫২%। জিপিএ ফাইভ পেয়েছে ১৭৮ জন।

আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ৮০৮ জন শিক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ৭৮৬ জন। পাসের হার ৯৭.১৫%। জিপিএ ফাইভ পেয়েছে ২১৬ জন।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশগ্রহণ করে ২৩২ জন। উত্তীর্ণ হয়েছে ২২৩জন। পাসের হার ৯৬.৫৪%। জিপিএ ফাইভ পেয়েছে ৯৮ জন। হাসান আলী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন বলেন, 'বরবারই আমাদের বিদ্যালয় ভালো ফলাফল করে। শিক্ষক, অভিভাবকসহ সকলের আন্তরিক প্রচেষ্টায় আমাদের এই অর্জন।

আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম বলেন, জেলা সদরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এটি। আমাদের প্রচেষ্টা থাকে সব সময় ভালো ফলাফল করার। আমাদের এই অর্জনে পরিচালনা পর্ষদ, শিক্ষকসহ সবার অক্লান্ত পরিশ্রম রয়েছে। সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম বলেন, করোনাকালীন প্রভাব এখনো কাটিয়ে উঠতে পারেনি প্রতিষ্ঠানটি। তারপরেও ভালো ফলাফল করেছে। এই শিক্ষার্থীরাই আগামী স্মার্ট বাংলাদেশ গড়ায় অগ্রণী ভূমিকা পালন করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে