শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১
ভিন্ন দাবিতে দুই জেলায় মানববন্ধন

গোবিন্দগঞ্জে প্রকৌশলী এমরান হত্যাকারীদের ফাঁসির দাবি

স্বদেশ ডেস্ক
  ১৩ মে ২০২৪, ০০:০০
নওগাঁর মহাদেবপুরে ধান বিক্রির পাওনা টাকা আদায়ের দাবিতে কৃষক ও ধান-চাল ব্যবসায়ীদের মানববন্ধন -যাযাদি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে প্রকৌশলী এমরান হত্যায় দোষীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। এ ছাড়া ভিন্ন দাবিতে নওগাঁর মহাদেবপুর ও চট্টগ্রামের আনোয়ারায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমিজমা সংক্রান্ত বিরোধে ডিপেস্নামা প্রকৌশলী এমরান আলীকে হত্যায় দোষীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী। রোববার দুপুরে উপজেলার মহিমাগঞ্জ এলাকার মোনার মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নিহতের স্বজনসহ এলাকার কয়েকশ' নারী-পুরুষ ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন নিহতের বাবা আব্দুল লতিফ, মা রেজিয়া বেগম, বোন বেবী আকতার ও স্ত্রী সোনিয়া বেগম ও ইউপি সদস্য তবিবুর রহমানসহ অন্যরা। বক্তারা বলেন, এলাকার চিহ্নিত একটি সন্ত্রাসী গ্রম্নপ বিভিন্ন সময় অনেকের ওপরই হামলা করে লুটপাট ও অনেককে আহত করেছে। প্রধান আসামিসহ সব আসামিকে অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের আওতায় না আনলে আরও অনেক মায়ের কোল খালি করবে এরা। পরে একটি বিশাল বিক্ষোভ মিছিল স্থানীয় সড়ক প্রদক্ষিণ করে।

বরেন্দ্র অঞ্চল (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মহাদেবপুরে ধান বিক্রির পাওনা প্রায় ৩৫ কোটি টাকা পাওনা আদায়ের দাবিতে মানববন্ধন করেছে একদল কৃষক ও ধান-চাল ব্যবসায়ী। রোববার উপজেলা সদরের মডেল স্কুল মোড় এলাকার পাওনা অর্থ আদায়ের দাবিতে ওসমান অ্যাগ্রো ইন্ডাস্ট্রির বিরুদ্ধে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ওসমান অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের স্বত্বাধিকারী ওসমান গণি তার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য প্রায় আড়াইশ' জন কৃষক ও ব্যবসায়ীদের কাছ থেকে বাকিতে ৩৫ কোটি টাকার ধান ক্রয় করে এসব টাকা পরিশোধ না করে বিভিন্ন তালবাহানা ও কালক্ষেপণ করতে থাকে। কখনো কখনো টাকা দিতে অপারগতা প্রকাশ করে বিভিন্ন ভয়ভীতি ও মারপিটের হুমকি দেন। এসব পাওনা টাকা ফেরত পাওয়ার জন্য জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন বলে জানান ভুক্তভোগীরা।

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের আনোয়ারায় বৈরাগ ইউনিয়নের সনাতনী সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক রতন গুপ্ত ও তার ছেলে হিমেল গুপ্তের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিভিন্ন সামাজিক সংগঠন ও হিন্দু ধর্মাবলম্বীর ব্যানারে বন্দর সেন্টারে এ সমাবেশ হয়। বীর মুক্তিযোদ্ধা জগদীশ চন্দ্র সিংহের সভাপতিত্বে অনুষ্ঠিত বক্তব্য রাখেন দোদুল চন্দ্র দত্ত, কলেস্নাল সেন, ইউপি সদস্য রুপন বসু, উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী এমএ মান্নান মান্না পবন গুপ্ত, রনি সিংহ, সুভাষ সিংহ, জুয়েল সিংহ, শীতল ভৌমিক, নরেশ সরকার, চিন্তাহরি দাশ, আদিনাথ সিংহ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে