শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

কুমিলস্নায় আইডিইবি'র দাবি বাস্তবায়নে কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার, কুমিলস্না
  ১২ মে ২০২৪, ০০:০০
কুমিলস্নায় আইডিইবি'র দাবি বাস্তবায়নে কর্মসূচি ঘোষণা

কারিগরি শিক্ষাকে মর্যাদা প্রদান ও ডিপেস্নামা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকে বিএসসি (পাস) সমমান মর্যাদা প্রদানসহ বিভিন্ন দাবি বাস্তবায়নের জন্য কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

ইনস্টিটিউট অব ডিপেস্নামা ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ (আইডিইবি) কুমিলস্না শাখার উদ্যোগে শনিবার সকালে নগরীর কান্দিরপাড় জেলা কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব দাবিনামা উপস্থাপনসহ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলীশলী হাফিজ উদ্দিন।

জেলা কমিটির সভাপতি প্রকৌশলী মোখলেছুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন প্রকৌশলী আলেক হোসেন জুয়েল, প্রকৌশলী মো. গোলাম জিলানী, প্রকৌশলী মো. রোকন উদ্দিন খন্দকার, প্রকৌশলী মো. হাবিবুর রহমান প্রমুখ। তারা ডিপেস্নামা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যাগুলো তুলে ধরে ডিপেস্নামা ইঞ্জিনিয়ারদের মান-মর্যাদা বৃদ্ধির লক্ষ্যে বিএসসি (পাস) কোর্সের সমমান মর্যাদা প্রদানে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগ অবিলম্বে বাস্তবায়নের দাবি জানান।

এ ছাড়া প্রশাসনে শ্রেণিস্বার্থ দ্বন্দ্ব নিরসন এবং প্রশাসনিক ক্যাডারে বিএসসি ইঞ্জিনিয়ারিং সনদধারীদের প্রবেশ রোধে পেশা পরিবর্তনের সিদ্ধান্ত রাষ্ট্রীয় আইনি কাঠামোর মাধ্যমে বন্ধ, ডিপেস্নামা ইঞ্জিনিয়ারদের পদোন্নতির কোটা ৫০ ভাগে উন্নীতকরণ ও ডিপেস্নামা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের ৪ দফাসহ বিভিন্ন দাবি অবিলম্বে বাস্তবায়নের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে