শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

শিক্ষা প্রতিষ্ঠানের প্রাণ হচ্ছে ছাত্রছাত্রী : কাদের সিদ্দিকী

গাজীপুর প্রতিনিধি
  ১২ মে ২০২৪, ০০:০০
গাজীপুরের একটি স্কুলে শিক্ষার্থী ও অভিভাবকের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তমসহ অতিথিরা -যাযাদি

বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম শিক্ষার্থীদের উদ্দেশে বলেছেন, 'শিক্ষা প্রতিষ্ঠানের প্রাণ হচ্ছে ছাত্রছাত্রী। সাফল্যের পিছু যেমন ব্যর্থতা আসে, তেমনি ব্যর্থতার পিছু পিছু সাফল্য আসে। তাই সফল মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান টিকে থাকে সেই প্রতিষ্ঠানের সবার আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে। সাফল্যের সর্বোচ্চ চূড়ায় পৌঁছানোর জন্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকের আন্তরিক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।'

শনিবার গাজীপুর জেলার সদর উপজেলাধীন নয়নপুরের ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি পরিচালিত ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ, কচ্তিকাঁচা একাডেমি ও নয়নপুর এন এস আদর্শ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং অভিভাবকের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, একজন সত্যিকারের মানুষের মতো মানুষ হতে হবে এবং দেশের মানুষের মুখ উজ্জ্বল করতে হবে।

কচিকাঁচা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের গভর্নিংবডির সভাপতি আব্দুর রহমান। কলেজের প্রভাষক শাহানা আক্তার শিলার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রথমেই সোসাইটির প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল প্রয়াত ইকবাল সিদ্দিকীর রুহের মাগফিরাত কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর অভিভাবকদের উদ্দেশে স্বাগত বক্তব্য রাখেন ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির সদস্য সচিব জনাব সিরাজুল হক, পঞ্চম শ্রেণি শিক্ষার্থী আব্দুলস্নাহ আল ফারহান, একাদশ শ্রেণির শিক্ষার্থী মুশফিকা মারুফা তোয়া, দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সাজিদ ইকবাল এর অভিভাবক জাফর ইকবাল, কচ্তিকাঁচা একাডেমির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খালেদা সিদ্দিকী, ইকবাল সিদ্দিকী কলেজের উপাধ্যক্ষ এস এম ইমরান হোসাইন এবং ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির নির্বাহী সদস্য অ্যাডভোকেট খন্দকার সোলাইমান। অনুষ্ঠান সভাপতি এবং ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজের গভর্নিরবডির সভাপতি আব্দুর রহমান সভায় আগত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভায় বিপুলসংখ্যক অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষক উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে