বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষক মোস্তাফিজুর রহমান শামীম

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ০০:০০
কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ শিক্ষক মোস্তাফিজুর রহমান শামীম

জাতীয় শিক্ষা সপ্তাহে কুষ্টিয়া জেলার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছেন মোস্তাফিজুর রহমান শামীম। সোমবার জেলা শিক্ষা অফিসার মো. এফতে খাইরুল ইসলাম স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

মোস্তাফিজুর রহমান শামীম ভেড়ামারা সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয়প্রধান হিসেবে কর্মরত রয়েছেন। শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত।

প্রবন্ধ ও কলাম লেখক হিসেবে তিনি সমাদৃত। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক মাধ্যমে তার লেখা এবং অমর একুশে বইমেলাতে তার লেখা বই প্রকাশিত হয়েছে।

মোস্তাফিজুর রহমান পেশাগত দক্ষতা উন্নয়নে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার ও কনফারেন্সে অংশগ্রহণ করেছেন। স্মার্ট বাংলাদেশে বিনির্মাণে তার ইনোভেশন স্মার্ট ক্যাম্পাসের একটি মডেল তিনি তৈরি করেছেন।

এ ছাড়া তিনটি আন্তর্জাতিক পস্নাটফর্মে ল্যাঙ্গুয়েজ টিচার্স অ্যাসোসিয়েশনে সম্পৃক্ত আছেন।

মোস্তাফিজুর রহমান শামীম তার অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, 'আমি শিক্ষক হলেও নিজেকে সবসময় শিক্ষার্থী মনে করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সত্যিকার অর্থে শ্রেষ্ঠ শিক্ষক হওয়া আমার পেশাগত লক্ষ্য নয়। শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ ত্যাগ করার ব্রত নিয়ে এই পেশাতে এসেছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে