বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ০৬ মে ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

সেমিনার অনুষ্ঠিত

ম ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) 'পস্নান্ট সায়েন্স' শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রোববার জীববিজ্ঞান অনুষদের আয়োজনে আইসিটি সেলের ভার্চুয়াল ক্লাসরুমে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডক্টর রেজওয়ানুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে সেমিনারের শুভ উদ্বোধন ঘোষণা করেন উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মাহবুবুর রহমান। সেমিনারে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ডক্টর আলমগীর হোসেন ভূঁইয়া, তুরস্কের ইদগির বিশ্ববিদ্যালয়ের রেক্টর অধ্যাপক ডক্টর মেহমেত হাক্কি আলমা এবং একই বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও কলা অনুষদের ডিন অধ্যাপক ডক্টর ইব্রাহিম ডেমিরটাস। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক ডক্টর আবু হেনা মোস্তফা জামাল।

ফুটবল টুর্নামেন্ট

ম আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের আনোয়ারা ভিংরোল তরুণ সংঘ কর্তৃক আয়োজিত মরহুম খায়ের আহমদ চৌধুরী স্মৃতি ১১তম অলিম্পিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২৪ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ছত্তারহাট তেমহনী মাঠে ভিংরোল তরুণ সংঘ ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক এম জাফর ইকবাল তালুকদারের সভাপতিত্বে ভিংরোল তরুণ সংঘ ক্লাবের সভাপতি এম. আবু বক্কর লিটনের পরিচালনায় উদ্ভোধক ছিলেন আজিম কম্পিউটার অ্যান্ড প্রিন্টার্স'র স্বত্বাধিকারী আলহাজ মোহাম্মদ নাছির উদ্দীন, প্রধান অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক পারভীন হাবিবা।

সামগ্রী বিতরণ

ম মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদী জেলার মনোহরদীতে বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসা ও ক্লাবের শিক্ষার্থীদের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার মনোহরদী উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানের সভাপতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান। আরও ছিলেন মনোহরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনজুরুল মজিদ মাহমুদ সাদী, বাবু, সনজন রায় (নিরাপদ সড়ক চাই, সভাপতি মনোহরদী উপজেলা শাখা), উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা।

ধান কর্তন

ম পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার পূর্বধলায় নানা আয়োজনে বোরো ধান কর্তন উৎসব ও উন্নয়ন সহায়তার আওতায় কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। শনিবার উপজেলার সদর ইউনিয়নের নায়পাড়া গ্রামে আয়োজিত উৎসবে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহেদ পারভেজ। উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশিক্ষণ অফিসার চন্দন কুমার মহাপাত্র। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আলমগীর কবীর। এ সময় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বোরো ধান কর্তন উৎসব অনুষ্ঠানের পর উন্নয়ন সহায়তার আওতায় ৪টি ধান কাটার হার্ভেস্টার মেশিন বিতরণ করা হয়।

অফিস উদ্বোধন

ম পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটায় শনিবার সন্ধ্যায় হাজী গোলাম হোসেন মার্কেটে আনারস প্রতীকের নির্বাচনী অফিস উদ্বোধন করা হয়েছে। আনারস প্রতীক নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নির্বাচন করছেন কৃষিবিদ আলহাজ এম এ মালেক শেখ। উপজেলায় মোট ৭ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসময় তিনি তার বক্তব্যে বলেন, অনেকে নির্বাচনে নেমেছেন, যারা বিভিন্ন মামলার আসামি, সন্ত্রাসী, ভূমিদসু্য তারাও নির্বাচনের মাঠে নেমেছেন। আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনে আমি নির্বাচিত হলে তালা উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলব।

ওপেন হাউজ ডে

ম দাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি

দাউদকান্দি হাইওয়ে থানার আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। রোববার হাইওয়ে থানা মিলনায়তনে অফিসার ইনচার্জ শাহিনুর ইসলামের সভাপতিত্বে ও সার্জন মো. ওয়াহিদুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন দাউদকান্দি পৌর প্যানেল মেয়র ও হাইওয়ে কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো. রকিব উদ্দিন রকিব, হাইওয়ে থানার সেকেন্ড অফিসার মো. আবু সেলিম রেজা, এসআই মো. আ. রহিম, সাবেক কাউন্সিলর আব্দুল আউয়াল, নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন।

কমিটির সভা

ম উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা ও কার্যকারিতা মনিটরিং কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। রোববার বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহা- পরিচালক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন। এ সময় ছিলেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের পরিচালক ডা. তাহেরুল ইসলাম খান, উপ-পরিচালক ডা. মো. আকতার ইমাম ও উপ-পরিচালক ডা. নুসরাত জাহান।

মতবিনিময় সভা

ম আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী মুরাদ হোসেন ভূইয়া সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন। রোববার পৌরসভার হলরুমে সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার আখাউড়া উপজেলার সাংবাদিকরা ছিলেন। উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী শেখ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মনির হোসেন বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল উপস্থিত ছিলেন।

শ্রেষ্ঠ বিদ্যালয়

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় কলেজ ও মাধ্যমিক পর্যায়ে বিয়াম ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে। কলেজ ও মাধ্যমিক উভয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানপ্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ রঞ্জন কুমার পাল। একই প্রতিষ্ঠানের কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন প্রভাষক বিপস্নব কুমার মোহন্ত বিপুল ও মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন মোসলিম উদ্দিন খাঁ। এছাড়া মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থী তাহিয়া ইসলাম। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম কিবরিয়া নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ভবন উদ্বোধন

ম সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি

দীর্ঘ ২২ বছর পর নিজস্ব ভবন পেল নোয়াখালীর সেনবাগ পৌরসভা। রোববার পৌর শহরের উত্তর অর্জুনতলায় প্রধান অতিথি থেকে নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন সেনবাগ-সোনাইমুড়ি আসনের সংসদ সদস্য আলহাজ মোরশেদ আলম। পৌর মেয়র আবু নাছের ভিপি দুলালের সভাপতিত্বে ও উত্তর অর্জুনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুর হোসাইন সুমনের সঞ্চলনায় বিশেষ অতিথি ছিলেন পৌরসভার পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের উপপরিচালক মাহমুদুর রশীদ মজুমদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাহার উলস্ন্যা বাহার।

সভা অনুষ্ঠিত

ম ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের লক্ষ্যে অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার ভাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বিএম কুদরত-এ-খুদা। সভায় প্রধান অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। এ সময় বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন আল রশিদ, ভাঙ্গা সরকারি মডেল পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক মো হায়দার হোসেন।

শ্রেষ্ঠ শিক্ষক

ম গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এ রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার গুল-গোফুর বালিকা উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের আইসিটি বিষয়ের সহকারী শিক্ষক মামুনুর রহমান স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন। গত ২ মে জাতীয় শিক্ষা সপ্তাহের প্রতিযোগিতায় এই গৌরব অর্জন করেন। শিক্ষক মামুনুর রহমান অত্র রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলায় শিক্ষকদের আইসিটি তথা ডিজিটাল প্রযুক্তি বিষয়ে শিক্ষকদের উন্নয়ন ও অগ্রগতিতে কাজ করে যাচ্ছেন। সবার আন্তরিক সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন তিনি।

প্রকল্প পরিদর্শন

ম ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়ায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান উপজেলার বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেছেন। শুক্রবার ভাঙ্গুড়ায় পৌঁছালে ইউএনও নাজমুন নাহার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বাকি বিলস্নাহ ফুল দিয়ে তাকে স্বাগত জানান। তার সফরসঙ্গী 'মিসেস ডিজি' শারমিন রহমান চৈতিকে ফুল দিয়ে বরণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার রোজী ও প্রকল্প অফিসার ফেরদৌস আলম। পরে তিনি উপজেলা পরিষদের শিশু পার্কের আঙিনায় বৃক্ষ রোপণ করেন। এ সময় ছিলেন প্রকল্প কর্মকর্তা ফেরদৌস আলম, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মাহবুব-উল-আলম।

কমিটি গঠিত

ম শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের শাহরাস্তিতে ১৫ সদস্যবিশিষ্ট মুক্তিযুদ্ধা পরিবার কল্যাণ ফাউন্ডেশন গঠিত হয়েছে। শনিবার বিকালে পৌরসভার থ্রিস্টার কমিউনিটি সেন্টার মিলনায়তনে মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্যদের উপস্থিতিতে প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে এ কমিটি গঠিত হয়। এতে মুক্তিযোদ্ধা কাজী হুমায়ুন কবিরকে আহ্বায়ক, মুক্তিযোদ্ধা আবুল বাসার, মুক্তিযোদ্ধা ফজলুল হক, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা শাহজাহান মাস্টারকে যুগ্ম আহ্বায়ক ও মুক্তিযোদ্ধা আবদুর রবকে সদস্যসচিব করে ১৫ সদস্যের কমিটি করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে