বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

বৃদ্ধ-বৃদ্ধাসহ ৩ জেলায় চার মরদেহ উদ্ধার

স্বদেশ ডেস্ক
  ০৩ মে ২০২৪, ০০:০০
বৃদ্ধ-বৃদ্ধাসহ ৩ জেলায় চার মরদেহ উদ্ধার

তিন জেলায় বৃদ্ধ-বৃদ্ধাসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাগেরহাটের মোরেলগঞ্জ ও ফকিরহাট, সিরাজগঞ্জের চৌহালী এবং ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল থেকে এসব মরদেহ উদ্ধার হয়। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোরেলগঞ্জে মজিবর রহমান হাওলাদার (৭৫) নামে এক বৃদ্ধের গলায় ফাঁস লাগানো ও একটি গাছে অর্ধ ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার পুলিশ ওই বৃদ্ধের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে তেলিগাতি ইউনিয়নের ঢুলিগাতি গ্রামের জনৈক জিয়াউর রহমানের বাড়ির বাগান থেকে মরদেহটি উদ্ধার করে। তিনি ওই গ্রামের মোবারক আলী হাওলাদারের ছেলে। গত মঙ্গলবার বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন তিনি।

উপজেলার তেলিগাতি ইউনিয়ন চেয়ারম্যান মোরশেদা আক্তারসহ প্রত্যক্ষদর্শীরা জানান, মজিবর পশ্চিম ঢুলিগাতি জামে মসজিদের মুয়াজ্জিন ছিলেন। নিজ বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে গাছের সঙ্গে তার নিজের লুঙ্গি দিয়ে ফাঁস লাগানো ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। তবে হাঁটুতে ভর করা অবস্থায় পাওয়া গেছে লাশটি। হাতে পায়ে কাদামাটি মাখা।

মোরেলগঞ্জ থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন জানান, মজিবর রহমান গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে বলা হচ্ছে। এ ঘটনায় একটি অপমৃতু্যর মামলা রের্কড করা হয়েছে।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে মোমেনা বেগম নামের ৭৫ বছরের এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার বেতাগা ইউনিয়নের মাসকাটা গ্রামে ঘরের আড়ার সঙ্গে গলাই ওড়না দিয়ে ফাঁস লাগানো অবস্থায় তার মরদেহ উদ্ধার করে। নিহত মোমেনা উপজেলার মাসকাটা গ্রামের মৃত ইশার উদ্দিনের স্ত্রী। পরিবারের দাবি তিনি আত্মহত্যা করেছেন।

ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন এবং মরদেহের প্রাথমিক সুরোতহাল প্রতিবেদন তৈরি করা হয়। পরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন এলে মৃতু্যর কারণ জানা যাবে।

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, যমুনা নদী থেকে অজ্ঞাত পরিচয়ের আনুমানিক ৬৫ বছরের এক নারীর ভাসমান মরদেহ উদ্ধার করেছে নৌ-পুলিশ। গত বুধবার টাঙ্গাইলের নাগরপুর উপজেলার আটাপাড়া গ্রামের বাঁধের পাশ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

এ বিষয়ে চৌহালী নৌ-পুলিশ ফাঁড়ির (ওসি) সামসুল আলম বলেন, যমুনা থেকে ভাসমান অবস্থায় নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ উদ্ধার করে টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছেন। এ ঘটনায় অপমৃতু্যর মামলার প্রস্তুতি চলছে।

রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার রামপুর ব্রিজের পাশে ভুট্টা ক্ষেত থেকে বৃহস্পতিবার মানসিক প্রতিবন্ধীর লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার জওগাঁও গ্রামের আমিরুল ইসলাম ধামালু ভুট্টা ক্ষেতে পানি দিতে গেলে লাশটি দেখতে পান। এসময় ধামালুর চিৎকারে স্থানীয়রা এসে অজ্ঞাত লাশ দেখে পুলিশে খবর দেয়।

স্থানীয়রা জানান, পাঁচ দিন ধরে উপজেলার চেংমারি গোচিয়া এলাকার মৃত আবুল হোসেনের ছেলে মানসিক প্রতিবন্ধী তৈমুল হক (৫৫) বাড়ি থেকে হারিয়ে যান। বৃহস্পতিবার কালো রঙ মাখানো অর্ধ-গলিত তৈমুলের লাশ ভুট্টা ক্ষেতে পাওয়া যায়। তবে পরিবারে লোকজনের দাবি তৈমুলকে হত্যা করা হয়নি। সে মানসিক প্রতিবন্ধী ছিল। এএসপি সার্কেল রেজাউল হক, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা ঘটনা স্থল পরিদর্শন করেন।

এ প্রসঙ্গে এএসপি সার্কেল রেজাউল হক বলেন, লাশের গায়ে কোন আঘাতের চিহৃ পাওয়া যায়নি। তবে সিআইডি এলেই লাশের মোটিভ আরও কিছুটা পরিষ্কার হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে