বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১

শতবর্ষী যশোর জেলা পরিষদ ভবন ভাঙার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

স্টাফ রিপোর্টার, যশোর
  ০১ মে ২০২৪, ০০:০০
শতবর্ষী যশোর জেলা পরিষদ ভবন ভাঙার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

ইতিহাস-ঐতিহ্যের ধারক শতবর্ষী জেলা পরিষদ ভবন ভেঙে ফেলার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে যশোরের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে যশোরের ঐতিহ্য রক্ষা সংগ্রাম কমিটি। সোমবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারের কাছে নেতারা এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রদানকালে নেতারা বলেন, যশোরের ঐতিহ্যবাহী এই ভবনটি রক্ষার জন্য প্রয়োজনে তারা রাজপথে নামবেন। স্মারকলিপি গ্রহণ করে জেলা প্রশাসক কার্যকর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, যশোর জেলা পরিষদ ভবনটি যুক্ত বাংলার প্রথম জেলা যশোরের দ্বিতীয় প্রশাসনিক ভবন। স্থানীয় প্রশাসনিক ব্যবস্থা পরিচালনার জন্য ১৯১৩ সালে এই ভবনটি নির্মিত হয়। ভবনটি এখন ইতিহাস ও ঐতিহ্যের স্মারক।

২০১৯ সালে ভবনটি একবার ভাঙার উদ্যোগ নেওয়া হয়। সে সময় যশোরবাসীর আন্দোলনের মুখে সিদ্ধান্তটি প্রত্যাহার করা হয়। কিন্তু ঘাপটি মেরে থাকা একটি পক্ষ ব্যবসায়িক স্বার্থে সুকৌশলে পাঁচ বছর পরে এসে ফের ভবনটি ভাঙার সিদ্ধান্ত নিয়েছে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংগ্রাম কমিটির আহ্বায়ক প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌলাহ, যশোর নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক মাস্টার নূর জালাল প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে