বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১৮ আশ্বিন ১৪৩১
৩ জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

কেরানীগঞ্জে অনুমোদনহীন সরঞ্জামাদি বিক্রি করায় ৪০ লাখ টাকা জরিমানা

স্বদেশ ডেস্ক
  ০১ মে ২০২৪, ০০:০০
কেরানীগঞ্জে অনুমোদনহীন সরঞ্জামাদি বিক্রি করায় ৪০ লাখ টাকা জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে ভেজাল খাদ্যদ্রব্য ও অনুমোদনহীন বৈদু্যতিক সরঞ্জামাদি বিক্রির অভিযোগে ১০ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। এদিকে গোপালগঞ্জের কাশিয়ানীতে অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। এছাড়া অবৈধভাবে মাটি কাটায় দুই জেলায় জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার কেরানীগঞ্জ ও যাত্রাবাড়ী এলাকায় ভেজাল খাদ্যদ্রব্য এবং অনুমোদনহীন নকল বৈদু্যতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুত ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ৪০ লাখ টাকা জরিমানা ও দুইজনকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আদালতের নেতৃত্ব দেনর্ যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম। মঙ্গলবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেনর্ যাব-১০-এর সহকারী পরিচালক এএসপি এম. জে. সোহেল।

জানা গেছে, আরআর ইলেকট্রনিক্স অ্যান্ড ইলেকট্রিক ইন্ডাস্ট্রিজ, ফাস্ট টেপস অ্যান্ড কেমিক্যাল লিমিটেড, প্রিমিয়াম এন্টারপ্রাইজ লিমিটেড, মেসার্স ইসলাম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, শাওন কনজিউমার প্রোডাকশন, মীম কেমিক্যাল কোম্পানি, ইভানা ফুড অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, এমইপি এনার্জি সেভিং ল্যাম্প ইন্ডাস্ট্রিজ লিমিটেড, রাইজিং স্টার ফুড প্রোডাক্টস লিমিটেড ও এনার্জি র্টেযা ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে এসব জরিমানা করা হয়।

এসময় সিরাজ ট্রেডিংয়ের দুই ব্যক্তি তিন লাখ টাকা জরিমানা প্রদানে ব্যর্থ হওয়ায় উভয়কে ১ মাসের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে সরকারি জমির ওপর অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার উপজেলার আড়কান্দি বাজারের জেলা প্রশাসক কাজী মাহবুব আলমের উপস্থিতিতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার মু. রাসেদুজ্জামান।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী সজল দত্ত, প্রকল্প বাস্তবায়ন অফিসার মিরান মিয়া, ওড়াকান্দি ইউপি চেয়ারম্যান বদরুল আলম বিটুল, কাশিয়ানী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নিজামুল মোরাদ প্রমুখ।

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী থানাধীন জয়েরটেক এলাকায় অবৈধভাবে কৃষি জমির মাটি কাটায় এক ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা খায়রুননেছা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাটি ব্যবসায়ী মামুন হোসেনকে এ জরিমানা করেন।

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি জানান, খাগড়াছড়ির রামগড়ে কৃষি জমির উপরিভাগের মাটি কাটার অপরাধে আব্দুলস্না আল মামুন নামে এক ব্যক্তিকে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতা আফরিন রামগড় ইউনিয়নের দুর্গম রূপাইছড়ি নামক এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতা আফরিন জানান, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ওই ব্যাক্তিকে অর্থদন্ড দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে