বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

ঝিটকায় ব্রিজের ওপর ট্রাক বিকল, যান চলাচল বন্ধ

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ০০:০০
ঝিটকায় ব্রিজের ওপর ট্রাক বিকল, যান চলাচল বন্ধ

মানিকগঞ্জের হরিরামপুরের ঝিটকা-মানিকগঞ্জ আঞ্চলিক সড়কের কলেজ গেট সংলগ্ন ঝুঁকিপূর্ণ বেইলি সেতুর ওপর ট্রাক বিকল হয়ে যান চলাচল বন্ধ রয়েছে। রোববার মধ্যরাত থেকে সড়কটিতে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রী ও চালকদের।

স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কয়েকদিন ধরে কৌড়ি কলেজ গেট এলাকায় অবস্থিত স্টিলের ব্রিজটা ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ব্রিজের পাটাতন ফাঁকা হয়ে রিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও মোটর সাইকেলের চাকা আটকে ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। এরই মধ্যে গত রোববার দিবাগত মধ্যরাতে ব্রিজটি পাড় হওয়ার সময় একটি মালবোঝাই ট্রাকের সামনে পাতি ভেঙে যাওয়ায় ট্রাকটি আটকে যায়। ফলে ওই ব্রিজ দিয়ে যানবাহনের সঙ্গে পথচারী পারাপারও বন্ধ হয়ে যায়। তাই বিকল্প পথ হিসেবে গোয়ালবাগ হয়ে সোনাকান্দা টু কলেজ গেট রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে। এই পথ দিয়ে যাতায়াতকারীদের দাবি দ্রম্নত ট্রাকটি সরিয়ে ব্রিজটা মেরামত করা হোক।

মোবাইল এক্সেসরিজ ব্যবসায়ী মেহেদী হাসান শাহীন জানান, মোটর সাইকেল নিয়ে নিয়মিত ঝিটকা-মানিকগঞ্জ আঞ্চলিক সড়কে চলাচল করতে হয়। সড়কটির কলেজ গেট সংলগ্ন সেতুর পাটাতন সরে গিয়ে দুই পাটাতনের মধ্যে অনেক বেশি ফাঁকা হয়ে গেছে। দুই দিন আগে একটি ইজিবাইকের চাকা পাটাতনের ফাঁকার মধ্যে চলে গেলে গাড়িটি উল্টে গিয়ে চালক আঘাত পান। শিগগিরই মেরামত না করলে বড় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

ওষুধ কোম্পানিতে কর্মরত মানিকগঞ্জ সদরের বাসিন্দা আব্দুর সাত্তার সাদিক দুঃখ প্রকাশ করে বলেন, পাশেই একটি সিমেন্ট দিয়ে তৈরি ব্রিজ হচ্ছে। দীর্ঘদিন ধরে ব্রিজটার অধিকাংশ কাজ হয়ে গেলেও সংযোগ সড়ক না হওয়ায় সেটা দিয়েও যাতায়াতের সুযোগ নেই। সংযোগ সড়ক দিলে ভোগান্তিতে পড়তে হতো না।

এ বিষয়ে ট্রাক মালিক সুজন মিয়া বলেন, রাতে ট্রাকের সামনের পাতি ভেঙে যাওয়ায় ব্রিজের ওপর ট্রাকটি আটকে আছে। মানিকগঞ্জ থেকে ট্রাকের পাতি ও মিস্ত্রি এনে দ্রম্নতই ট্রাকটি ব্রিজ থেকে সরানো হবে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের মানিকগঞ্জ কার্যালয়ের উপ-সহকারী প্রকৌশলী ফারুক হোসেন জানান, ঝুঁকিপূর্ণ সেতুর পাটাতন শিগগিরই মেরামত করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে