বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ঝালকাঠিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

অস্ত্র ও মাদককারবারিসহ ৭ জেলায় গ্রেপ্তার ১৭ পিরোজপুরে কিশোর গ্যাংয়ের ১৮ সদস্য গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ৩১ মার্চ ২০২৪, ০০:০০
ঝালকাঠিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ঝালকাঠির নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যাকান্ডে ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে পিরোজপুরে কিশোর গ্যাংয়ের ১৮ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও অস্ত্র ও মাদকসহ ৭ জেলায় আরও ১৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

ঝালকাঠি ও নলছিটি প্রতিনিধি জানান, ঝালকাঠির নলছিটির সিদ্ধকাঠি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যার ঘটনায় জরিত থাকার অভিযোগে ইউপি চেয়ারম্যান কাজী জেসমিন আক্তারকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার গভীর রাতে অতিরিক্ত পুলিশ সুপার মহিতুল ইসলামের নেতৃত্বে সিদ্ধকাঠি ইউনিয়নের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।

নিহত জিয়াউল হাসান ফুয়াদ উপজেলার চৌদ্দবুড়িয়া গ্রামের সৈয়দ মকবুল হোসেন কাজীর ছেলে।

নলছিটি থানার ওসি মুরাদ আলী গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, ফুয়াদ কাজী হত্যার ঘটনায় ওই চেয়ারম্যানের সংশ্লিষ্টতা নিশ্চিত হয়েই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, পিরোজপুর জানান, পিরোজপুরে পৃথক ২টি ঘটনায় অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের ১৮ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারদের অধিকাংশের বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে।

শুক্রবার শহরের কৃষ্ণচূড়া মোড়ে কিশোর গ্যাংয়ের সদস্যদের মধ্যে মারামারি ও শহরের রাজারহাট এলাকার নদীর পাড়ে এক কিশোরীকে জিম্মি করে চাঁদা আদায়ের অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। শনিবার পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মুকিত হাসান খান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

স্টাফ রিপোর্টার যশোর জানান, যশোর- বেনাপোল মহাসড়কে অভিযান চালিয়ে বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন ও ছয় রাউন্ড গুলিসহ ৩ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ঝিকরগাছা উপজেলার লাউজানি রয়েল স'মিলের দক্ষিণ পাশে থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের ব্যবহৃত জিপ গাড়িও জব্দ করা হয়।

আটকরা হলো- পিরোজপুর সদরের নরখালী গ্রামের রাজিব শেখ (২৬), বাগেরহাটের রামপাল উপজেলার সায়রাবাদ গ্রামের জিলান শেখ (৫৫) ও খুলনার খানজাহান আলী থানার জগিপুর গ্রামের মেহেদী হাসান (৩০)।

যশোর ডিবি পুলিশের উপ-পরিদর্শক মুরাদ হোসেন জানান, জিপ গাড়িতে থাকা তিন আরোহীকে তলস্নাশি করলে তাদের থেকে বিদেশি পিস্তল, গুলি ও ম্যাগাজিন পাওয়া যায়।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে ৪ কেজি গাঁজাসহ এক তরুণীসহ ৩ জন মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শুক্রবার রাতে উপজেলার টাউন নওয়াপাড়া মোড় বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

\হগ্রেপ্তাররা হলো- জেলার মোংলা উপজেলার দ্বিগরাজ গ্রামের আরমান তালুকদারের মেয়ে মোসা. মিম (২০), একই গ্রামের আলমগীর হোসেন (২২) এবং ভাটারাবাদ গ্রামের সোহেল শেখ (১৯)।

গোয়েন্দা পুলিশের ওসি স্বপন কুমার রায় জানান, গ্রেপ্তারদের ফকিরহাট মডেল থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ফকিরহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সুবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি জানান, নোয়াখালীর সুবর্ণচরে ৭টি চোরাই মোটরসাইকেলসহ আন্তঃজেলা চোর দলের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার চরজব্বর ইউনিয়নের জাহাজমারা গ্রামের প্রভিটা কারখানা সংলগ্ন সেলিম দোকানঘর থেকে এ চোরাই মোটরসাইকেল উদ্ধার করে জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলো- চরজব্বর ইউনিয়নের জাহাজহমারা গ্রামের মহিন উদ্দিন (৩০) ও কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের দক্ষিণ জগদানন্দ গ্রামের লোকমান (৫১)।

চরজব্বর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, চোর চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ব্রাহ্মন্দী ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সদস্য চিহ্নিত মাদক ব্যবসায়ী সোহেল মেম্বারসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আটককৃত বাকি দুইজন হলো নির্মল চন্দ্র দাস (৪৮) ও জয় চন্দ্র দাসকে (২৫)। শুক্রবার রাতে ও শনিবার সকালে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আড়াইহাজার থানার এসআই সোহাগ সাহা বাদী হয়ে নির্মল ও জয়ের নামে মাদক আইনে মামলা দায়ের করেছেন। আর সোহেল মেম্বারের নামে আগে থেকেই মাদক ও হত্যার চেষ্টাসহ একাধিক মামলা রয়েছে।

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের বাজিতপুরে ৩৯ কেজি গাঁজাসহ ৩জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার উপজেলার পিরিজপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- চাঁদপুর জেলার শোভাগ্রামের কবির হোসনের স্ত্রী আমেনা বেগম (৩৬), ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বাইশপুর গ্রামের আবুল বাশার (৩৫) ও একই উপজেলার নয়নপুর গ্রামের শফিকুল ইসলাম (৬৫)। তাদের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলা রজু হয়েছে।

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি জানান, পটুয়াখালীর মির্জাগঞ্জে ২৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আটকরা হলো- উপজেলার পশ্চিম সুবিদখালী গ্রামের রুবেল হাওলাদার (৩৬) ও বাবুল হাওলাদার (৪৩)।

মির্জাগঞ্জ থানা ওসি হাফিজুর রহমান বলেন, আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, সাতক্ষীরার পাটকেলঘাটায় ১০০ গ্রাম গাঁজাসহ এক মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার গভীর রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার মনোয়ার হোসেন লাল্টু (৪০) পাটকেলঘাটা থানার সরুলিয়া গ্রামের মৃত সিদ্দিক মোড়লের ছেলে। পাটকেলঘাটা থানার ওসি বিপস্নব কুমার নাথ জানান, গ্রেপ্তার আসামিকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে