শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১

বাঁশ দিয়ে রাস্তা বন্ধ দুর্ভোগে লাকাবাসী

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ৩০ মার্চ ২০২৪, ০০:০০
বাঁশ দিয়ে রাস্তা বন্ধ দুর্ভোগে লাকাবাসী

কুড়িগ্রামের উলিপুর উপজেলা হাতিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বগাপাড়া গ্রামের প্রায় ৫২ বছরের পুরনো গ্রামীণ রাস্তা অবৈধভাবে বাঁশ দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছেন এলাকার প্রভাবশালী ব্যক্তিরা। ফলে গ্রামের ও অন্য এলাকার হাজার হাজার মানুষ চলাচল বন্ধ হয়েছে। এতে চরম ভোগান্তি পড়েছে এলাকার মানুষ।

সরেজমিনে দেখা যায়, স্বাধীনতার পর থেকেই ওই রাস্তা দিয়ে সাধারণ মানুষজন চলাচল করে আসছে। গত মঙ্গলবার রাস্তার মালিকানা দাবি করে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেয় বাইজিদ ইসলাম ও খয়বর মিয়া। পবিত্র রমজান মাসে হঠাৎ করে রাস্তা বন্ধ করে দেওয়ায় এলাকায় তীব্র খোবের সৃষ্টি হয়েছে। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকার মানুষ।

ওই এলাকার বাসিন্দা ভোলা মিয়া (৬৫), শামছুল হক (৫২), সাবেক ইউপি সদস্য মোন্নাফ আলী (৪৮) বলেন, রাস্তাটি বন্ধ করে দেওয়ায় প্রায় চার কিলোমিটার রাস্তা ঘুরে উলিপুর শহরে যেতে হয়। জরুরি রোগী বহন ও অগ্নিদুর্ঘটনাসহ সব ধরনের সেবা বন্ধ হয়েছে। সমস্যা সমাধানে স্থানীয় সংসদ সদস্য ও প্রশাসনের হস্তেক্ষেপ কামনা করছেন।

রাস্তার জমি মালিকা দাবি করে বাইজিদ ইসলাম ও খয়বর মিয়া জানান,'আমাদের জমির ওপর দিয়ে রাস্তা তাই বন্ধ করে দিয়েছি।'

এ বিষয়ে হাতিয়া ইউপি চেয়ারম্যান শায়খুল ইসলাম নয়া বলেন, ইউপি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ বিষয়টি সমাধানের চেষ্টা চলছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউর রহমান বলেন, রাস্তা 'বন্ধের লিখিত কোনো অভিযোগ পাইনি। তবে বিষয়টি অবগত হয়েছি; জনস্বার্থে অতি দ্রম্নত ব্যবস্থা নেওয়া হচ্ছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে