শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

পুরস্কার বিতরণ

ম বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সদরে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা ও শিশুদের মধ্যে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস স্মরণ করা হয়েছে। সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা সভাকক্ষে এখানে প্রধান অতিথি ছিলেন মোড়েলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শাহ-ই-আলম বাচ্চু। উপজেলা নির্বাহী অফিসার এসএম তারেক সুলতানের সভাপতিত্বে বিশেষ অতিথির আলোচনা করেন স্বাধীনতা যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, বীর মুক্তিযোদ্ধা এম কে আজিজ, ওসি মোহাম্মদ সামসুদ্দীন।

কমিটি গঠন

ম গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি

রংপুরের গঙ্গাচড়ায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আহ্বায়ক নির্বাচিত হয়েছেন রামদেব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আব্দুল হামিদ এবং সদস্য সচিব পাইকান জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রজব আলী। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল কাশেম অনুমোদিত ২১ সদস্যের আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান ও মাহবুবা আখতার। সদস্যরা হলেন- জাকিরুল আলম স্বপন, আসমাউল হুসনা, মারফুয়া ইসলাম, উর্মি খাতুন, মো. আসহাবুল ইসলাম, গোলাম রব্বানী, শ্রী প্রশান্ত কুমার সরকার, রাকিবুল ইসলাম, তৌহিদুল ইসলাম, আজহারুল ইসলাম, সামসুদ্দোহা, খায়রুজ্জামান, মিজানুর রহমান, রবিউল ইসলাম, সেলিম রেজা।

আর্থিক সহায়তা

ম নকলা (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের নকলায় ক্যান্সার, কিডনি, লিভার, সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের মধ্যে ৫০ হাজার করে ১৮ জনকে ৯ লাখ টাকার আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে পরিষদ সভাকক্ষে এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ সমাপ্ত

ম বিশ্বম্ভরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জ জেলার মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠান প্রধান ও সহকারী প্রতিষ্ঠান প্রধানদের নতুন শিক্ষাক্রম বিস্তরণ, মনিটরিং ও মেন্টারিং বিষয়ে যুগোপযোগী শিক্ষা কার্যক্রম বাস্তবায়নে তিন দিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে। শনিবার থেকে সোমবার সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসের সহযোগিতায় সরকারি সতীশচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ে শেষ দিনের প্রশিক্ষণ পরিদর্শন করেন সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, বিশ্বম্ভরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল আলমসহ বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তারা। প্রশিক্ষণ প্রদান করেন একাডেমিক সুপারভাইজার গোলাম মোস্তফা ও কালিপদ দাস।

মতবিনিময় সভা

ম কালিয়া (নড়াইল) প্রতিনিধি

নড়াইলের কালিয়া উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে মতবিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলার খাশিয়াল ইউনিয়নের শেখ ফজিলাতুন্নেছা মুজিব উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে ইউনিয়নের নাগরিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান খান শামিম রহমান (ওসি)। মতবিনিময় সভায় বক্তব্যে খান শামিম রহমান (ওসি) বলেন, আমার মনে হয় ইউনিয়ন পর্যায়ে এত বড় উপস্থিতি আমার চোখে পড়ে নাই, আজ আমার মনে হয়েছে প্রতিটি গ্রাম থেকে মুরব্বি ও ভোটাররা উপস্থিত হয়েছেন। মতবিনিময় সভায় বিভিন্ন ইউপি সদস্য গ্রামের মুরব্বিরা ভোট প্রদানের আসা ব্যক্ত করেন।

ঈদসামগ্রী বিতরণ

ম বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায়, দুস্থদের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়েছে। সোমবার বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সামীর সাত্তারের উদ্যোগে উপজেলার পৌর এলাকার ধুমালীপাড়া নিজ বাড়ি থেকে দুই হাজার মানুষের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়। এ সময় ব্যারিস্টার সামীর সাত্তার ছাড়াও পৌর কাউন্সিলর মিজানুর রহমান, ভিপি রিপন, ব্যবসায়ী খোকন আকন্দ, মোজাহারুল ইসলাম ভিমল, ছাইদুর রহমান, বকশীগঞ্জ সদর ইউপির প্যানেল চেয়ারম্যান মির্জা সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

কোরআন প্রতিযোগিতা

ম মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

কোরআনের হাফেজদের উৎসাহিত ও অনুপ্রাণিত করার লক্ষ্যে নরসিংদীর মনোহরদীতে প্রথমবারের মতো সি এস ডি হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার চরগোহালবাড়িয়া এলাকাবাসীর আয়োজনে শনিবার চরগোহালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মাহমুদুল হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. মো. ফজলুল হক, এ সময় আরও উপস্থিত ছিলেন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম মাহবুবুর রহমান দুলাল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মনির মাস্টার, সাবেক খিদিরপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান জামিল।

মতবিনিময় সভা

ম গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের নবাগত সিভিল সার্জন মাহমুদা আক্তারের প্রথম কর্ম দিবসে প্রাইভেট হাসপাতাল মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছেন। সোমবার গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডাক্তার মাহমুদা আক্তার বলেন, স্বাস্থ্যসেবা জনগণের একটি মৌলিক অধিকার। জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বেসরকারি ক্লিনিকগুলোকে স্বচ্ছ-পরিচ্ছন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বাংলাদেশ প্রাইভেট হসপিটাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন গাজীপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ আলম শিকদারের সভাপতিত্বে বক্তব্যে তিনি এ কথা বলেন।

গণসংযোগ

ম বারহাট্টা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার বারহাট্টায় আসন্ন উপজেলা পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলার পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জননেতা মো. মাইনুল হক কাসেমের গণসংযোগ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকালে উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগসহ ভোটারদের সঙ্গে মতবিনিময় ও দোয়া মাহফিল করেন। উপজেলার সিংধা চৌরাস্তা মসজিদ, আলোকদিয়া বড় মসজিদ, গেরিয়া জামে মসজিদ ও হুজরাবাড়ী জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় তার সঙ্গে দলীয় নেতা-কর্মীসহ তার বিভিন্ন সমর্থক উপস্থিত ছিলেন।

দোয়া ও ইফতার

ম মান্দা (নওগাঁ) প্রতিনিধি

স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা, বিএনপি চেয়ারপারসরন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা এবং সাবেক এমপি মরহুম সামসুল আলম প্রামাণিকের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলার নূরুল্যাবাদ ইউনিয়নের চকদেবীরাম চকভোলাই আলিম মাদ্রাসা মাঠে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার মোস্তাকিন সরকার (নয়ন)। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপি'র সভাপতি এম এ মালেক। প্রধান বক্তা ছিলেন বিএনপি'র ইউরোপ আমেরিকা সমন্বয় কমিটির সদস্য আজিজুর রহমান (কিরণ)। বিশেষ বক্তা ছিলেন নওগাঁ জেলা বিএনপি'র সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাশ।

ইফতার মাহফিল

ম সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুলস্নাহ আল জাদিদ ইরানের আয়োজনে গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলার ইছাপুরা ইউনিয়নের ইছাপুরা চৌরাস্তা সংলগ্ন একটি রেস্টুরেন্টে ইফতার শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুলস্নাহ আল জাদিদ ইরান গণমাধ্যম কর্মীদের সাথে নির্বাচনী মতবিনিময় কালে আনুষ্ঠানিকভাবে নির্বাচন করবেন বলে ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট শহীদ-ই-হাসান তুহিন, বিক্রমপুর টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক এম তরিকুল ইসলাম মাহবুব।

প্রতিষ্ঠা বার্ষিকী

ম ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে উৎসবমুখর পরিবেশে ঐতিহ্যবাহী মানসা কালি মন্দিরে ৫১তম পুনঃপ্রতিষ্ঠা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত গ্রামীণ মেলায় হাজারো দর্শনার্থীর উপস্থিতি দেখা গেছে।

এদিকে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। মন্দির কমিটির সভাপতি রবীন্দ্রনাথ হালদার বাটুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবলু কুমার আশের পরিচালনায় এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ (ওসি) মো. আশরাফুল আলম, বাগেরহাট জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিলয় কুমার ভদ্র, সাধারণ সম্পাদক মধুসুদন দাস।

ক্রীড়া প্রতিযোগিতা

ম মনোহরগঞ্জ (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার মনোহরগঞ্জে পলস্নীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিদ্যালয় মাঠে এতে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও হাসনাবাদ ইউপি চেয়ারম্যান কামাল হোসেন। এ সময় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন। অন্যদের মাঝে বক্তব্য রাখেন বাইশগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ডা. বেলায়েত হোসেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নুরুল আমিন।

প্রশিক্ষণের সমাপ্তি

ম নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের নাগেশ্বরীতে ব্যবসায় ব্যবস্থাপনা ও উদ্যোগ উন্নয়ন প্রশিক্ষণের সমাপ্তি হয়েছে। সোমবার প্রশিক্ষণের সমাপনী দিনে আরডিআরএস বাংলাদেশের আঞ্চলিক ব্যবস্থাপক নুরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আরডিআরএস বাংলাদেশ, রংপুর অঞ্চলের অভ্যন্তরীণ নিরীক্ষণ সমন্বয়কারী উত্তম কুমার ঘোষ। বিশেষ অতিথি পরীবিক্ষণ ইউনিটের সমন্বয়কারী দেবাশীষ মাহাতা, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শহিদুল ইসলাম, নাগেশ্বরী শাখার সিনিয়র মনিটরিং অফিসার ময়েন উদ্দিন পাটোয়ারি, এলাকা ব্যবস্থাপক (উদয়ন) লিটন মিয়া, সিনিয়র হিসাব কর্মকর্তা সুবর্ণা আক্তার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে