মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

শ্রীপুরে নিখোঁজের ১২ দিন পর বনে মিলল বৃদ্ধার ছিন্নভিন্ন মরদেহ

তিন জেলায় আরও ৩ মরদেহ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ২৪ মার্চ ২০২৪, ০০:০০
শ্রীপুরে নিখোঁজের ১২ দিন পর বনে মিলল বৃদ্ধার ছিন্নভিন্ন মরদেহ

গাজীপুরের শ্রীপুরে নিখোঁজের ১২ দিন পর এক বৃদ্ধার ছিন্নভিন্ন মরদেহ উদ্ধার করা হয়েছে। এদিকে উপজেলায় ভিন্ন ঘটনায় টয়লেটের ভেন্টিলেটর থেকে এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার হয়। এছাড়াও পাবনায় পুকুর খননের সময় বিদু্যৎপৃষ্টে স্বেচ্ছাসেবক লীগ নেতার এবং সিরাজগঞ্জের শাহজাদপুরে বিদু্যৎস্পৃষ্ট হয়ে কলেজ ছাত্রের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের সদর থানা এলাকা থেকে নিখোঁজের ১২ দিনের মাথায় শ্রীপুর থানার একটি ইউনিয়নের গজারি বনের ভেতর থেকে মনোয়ারা বেগম (৬৫) নামের এক বৃদ্ধার ছিন্নভিন্ন মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার উপজেলার মাওনা ইউনিয়নের দক্ষিণ বারতোপা গ্রামের মন্ডলের মোড় এলাকার পাশের জঙ্গল থেকে ওই বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়। তিনি গাজীপুর সদর উপজেলার পিরুজালীর ময়তাপাড়া গ্রামের আব্দুর রউফ মিয়ার স্ত্রী।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, গত ১৩ মার্চ সকালে মনোয়ারা বাড়ি থেকে বের হলেও আর ফেরেননি। পরে স্বজনদের বাড়িতে খোঁজখবর নিয়ে তাকে পাওয়া যায়নি। দুই দিন পর জয়দেবপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তার ছেলে। শুক্রবার উপজেলার দক্ষিণ বারতোপা গ্রামের গজারি বনে এক নারীর লাশ পাওয়ার খবরে সেখানে গিয়ে কাপড়চোপড় দেখে ওই বৃদ্ধার মরদেহ শনাক্ত করে স্বজনরা।

শ্রীপুর থানার এসআই রৌশন আলী জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ওই বৃদ্ধের অর্ধগলিত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার তদন্ত ও ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃতু্যর প্রকৃত কারণ জানা যাবে।

এদিকে নিজ ঘরের টয়লেটের ভেন্টিলেটরে ঝুলন্ত অবস্থায় আমেনা বেগম নামে এক গৃহবধূর লাশ নামিয়ে মেঝেতে রেখেই পালিয়ে গেছেন তার স্বামী। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। রহস্যজনক এমন ঘটনা ঘটেছে গাজীপুরের শ্রীপুরে।

শনিবার উপজেলার মাওনা ইউনিয়নের চকপাড়া গ্রাম থেকে এ লাশ উদ্ধার করা হয়। নিহত আমেনা বেগম (২০) শ্রীপুরের কড়ইতলা গ্রামের মৃত ফরিদুল আলমের মেয়ে এবং মাওনা ইউনিয়নের চকপাড়া গ্রামের রাজমিস্ত্রি আনোয়ার হোসেনের স্ত্রী।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানায়, কয়েক বছর আগে চকপাড়া এলাকার আনোয়ার হোসেনের সঙ্গে বিয়ে হয় আমেনা বেগমের। বিয়ের পর থেকেই তুচ্ছ বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ লেগেই ছিল। এরই জেরে শনিবার সকালেও তাদের তর্কবির্তক হয়। পরে সকাল ১০টায় টয়লেটের ভেন্টিলেটরে ওড়না গলায় পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় আমেনার লাশ দেখতে পান বাড়ির লোকজন। পরে স্বামী আনোয়ার দরজা ভেঙে ঝুলন্ত লাশ নিচে নামান। এরপর পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনার পরপরই গৃহবধূর স্বামী আনোয়ার হোসেন পালিয়ে যান।

শ্রীপুর থানার ওসি আলী আকবর খান বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। যেহেতু পারিবারিক কলহের কারণে মৃতু্য, সেহেতু হত্যা নাকি আত্মহত্যা ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে নিশ্চিত হওয়া যাবে।

পাবনা প্রতিনিধি জানান, পাবনার ঈশ্বরদীতে জমি থেকে এস্কাভেটর দিয়ে অবৈধভাবে পুকুর খননের সময় বৈদু্যতিক লাইনে শর্ট লেগে শামীম হোসেন ছানু (৪৫) নামের স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃতু্য হয়েছে। গত শুক্রবার উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের কালিকাপুরে ৭নং ওয়ার্ডের মেম্বার রফিকুল ইসলাম রবুর মাটির খাদে এ মৃতু্যর ঘটনা ঘটে। নিহত শামীম হোসেন ছানু উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৃত আবুল মুন্সীর ছেলে। তিনি দাশুড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন।

স্থানীয়রা জানায়, এস্কাভেটর দিয়ে পুকুর সংস্কারের কাজ করা হচ্ছিল। প্রতিদিনের মতো আজকেও শামীম পুকুরের পানি সেচের জন্য ইলেকট্রিক সেচ পাম্প লাগান। পরে সেচ পাম্পে ত্রম্নটি দেখে নিজেই ইলেকট্রিক তারে হাত দেন। তারটি লিক থাকায় শর্ট সার্কিট হয়ে ঘটনাস্থলে তিনি মারা যান।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের শাহজাদপুরের হাবিবুলস্নাহনগর ইউনিয়নের ডায়া নতুনপাড়া গ্রামের সোলেমানের ছেলে আমিরুল ইসলাম (১৮) বিদুৎস্পৃষ্ট হয়ে মারা গেছেন। শনিবার সকালে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের গঙ্গাপ্রাসাদ নামক স্থানে গ্যারেজে গাড়ি ধোয়ার সময় বিদু্যৎস্পৃষ্ট হন। তাকে উদ্ধার করে প্রথমে বাঘাবাড়ী সমবায় হাসপাতাল পরে পোতাজিয়াস্থ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে