বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
আত্রাইয়ে ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

র্যাবের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ৩৩ লাখ টাকা জরিমার্নাযাবের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ৩৩ লাখ টাকা জরিমানা

স্বদেশ ডেস্ক
  ২২ মার্চ ২০২৪, ০০:০০
র্যাবের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ৩৩ লাখ টাকা জরিমার্নাযাবের অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ৩৩ লাখ টাকা জরিমানা

ঢাকার কেরানীগঞ্জ ও সাভারে পাঁচ প্রতিষ্ঠানকে ৩৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদিকে নওগাঁর আত্রাইয়ে ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার কেরানীগঞ্জ ও সাভারের বিভিন্ন এলাকায় পচা, নষ্ট, লেবেলবিহীন খেজুর, সেমাই এবং অনুমোদনহীন নকল বৈদু্যতিক তার, ট্রান্সফরমার উৎপাদন, মজুত ও বিক্রি করার দায়ে পাঁচ প্রতিষ্ঠানকে ৩৩ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার কেরানীগঞ্জর্ যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

এদের মধ্যে হাবিবা ফুড প্রোডাক্টসকে দুই লাখ টাকা, সাইফুল ফুড প্রোডাক্টসকে তিন লাখ, আরটিআর ক্যাবল লিমিটেডকে তিন লাখ, বেটকো পাওয়ার লিমিটেডকে পাঁচ লাখ ও সিটি আইস অ্যান্ড কোল্ড স্টোরেজকে ২০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আনুমানিক ৫০ হাজার টাকা মূল্যের পচা, নষ্ট, লেবেলবিহীন খেজুর, সেমাই এবং অনুমোদনহীন নকল বৈদু্যতিক তার, ট্রান্সফরমার জব্দ ও ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম জানান, 'বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা পচা, নষ্ট, লেবেলবিহীন খেজুর, সেমাই এবং অনুমোদনহীন নকল বৈদু্যতিক তার, ট্রান্সফরমার উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল।

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর আত্রাইয়ে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার নওগাঁ পাউবোর উদ্যোগে উপজেলার কাশিয়াবাড়ি-স্স্নুইসগেট এলাকায় ৩৫টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

এর আগে এসব অবৈধ স্থাপনা অপসারণ করে নিতে অনেকবার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু স্থানীয় ব্যবসায়ীরা ওই নোটিশগুলো আমলে না নেওয়ায় এ অভিযান করা হয়।

এ সময় সেখানে নওগাঁ পাউবোর নির্বাহী প্রকৌশলী ফয়জুর রহমান, আত্রাই সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস ও বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে