বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
পাঁচ জেলায় গ্রেপ্তার আরও ১৪

সালথায় বিএনপির ৪ নেতা কারাগারে

স্বদেশ ডেস্ক
  ২২ মার্চ ২০২৪, ০০:০০
সালথায় বিএনপির ৪ নেতা কারাগারে

ফরিদপুরের সালথার চার বিএনপি নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এছাড়াও বিভিন্ন অপরাধে পাঁচ জেলায় আরও ১৪ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

সালথা (ফরিদপুর) প্রতিনিধি জানান, নাশকতা মামলায় ফরিদপুরের সালথার চার বিএনপি নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আকবর আলী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

তারা হলেন- সালথা উপজেলা বিএনপির সহ-সভাপতি ফরিদুর রহমান, সহ-প্রচার সম্পাদক এ জেড এম মুনির, বিএনপি নেতা মো. তৌহিদ খান ও উপজেলা ছাত্রদল নেতা মো. নাঈম মিয়া।

আসামি পক্ষের আইনজীবী মামুন অর রশিদ মামুন বলেন, 'ঢাকার হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন ওই চারজন। ৬ সপ্তাহের জামিন শেষে বৃহস্পতিবার সকালে ফরিদপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হন তারা। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।'

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় ধর্ষণের অভিযোগে এক মসজিদের ইমামকে গ্রেপ্তার করা হয়েছে। আটক ইমামুল হাসান জিয়া উপজেলার মোকারিমপুর ইউনিয়নের ক্ষেমিরদিয়াড় গ্রামের মৃত সবেদ আলীর ছেলে এবং দামুকদিয়া হাইস্কুল সংলগ্ন মসজিদের ইমাম। বুধবার ভেড়ামারা থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করেন।

অভিযোগকারী সূত্রে জানা গেছে, ইমামুল হাসান জিয়া উপজেলার গোপীনাথপুর গ্রামের এক গৃহবধূকে প্রায়ই কু-প্রস্তাব দিয়ে আসছিল। সুযোগ বুঝে ওই গৃহবধূকে ধর্ষণ করে। ভুক্তভোগী এ বিষয়ে বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

ভেড়ামারা থানার ওসি জহুরুল ইসলাম জানান, ভিকটিমের অভিযোগের পর জিয়াকে গ্রেপ্তার করা হয়েছে।

সিলেট অফিস জানিয়েছে, সিলেটের দক্ষিণ সুরমার চাঁদনীঘাট মাছবাজার থেকে ৫ জন জুয়াড়িকে আটক করেছে ডিবি। বৃহস্পতিবার এসএমপির মিডিয়া শাখার অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

আটকরা হলো- ইমাম হোসেন (৫৭), জয়নাল আহমেদ (৫০), তোফাজ্জোল হোসেন (৩৩), মো. আশরাফ (৫৪) ও আব্দুল হাফিজ (৩৯)। আটকদের বৃহস্পতিবার সকালে দক্ষিণ সুরমা থানা পুলিশের মাধ্যমে আদালতে পাঠিয়েছে ডিবি। এ বিষয়ে দক্ষিণ সুরমা থানায় মামলা রুজু করা হয়েছে।

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি জানান, সুনামগঞ্জের মধ্যনগরে একটি জুয়ার আসরে অভিযান চালিয়ে ৫ জুয়াড়িকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার চামরদানী ইউনিয়নের সাড়াকোনা ব্রিজ নির্মাণাধীন সংলগ্ন একটি ঘর থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, উপজেলার চামরদানী  ইউনিয়নের সাড়াকোনা  গ্রামের মরম আলী (৪৩), নজরুল হক  (৪০), সবুজ মিয়া (৩৯), রনি তালুকদার (৪০) ও পার্শ্ববর্তী মধ্যনগর সদর  ইউনিয়নের সাড়াকোনা গ্রামের আলমগীর (৩২)।

মধ্যনগর থানার ওসি মোহাম্মদ এমরান হোসেন জানান, নিয়মিত মামলার পর তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে রাকিব হাসান পনির (৪৪) নামে এক ব্যক্তিকে মানবপাচার মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার নরসিংদীর মাধবদী থানার মৈষাদী কান্দাপাড়া এলাকা থেকে আটক করা হয়। তিনি ওই এলাকার মৃত আবু বকরের ছেলে।

আড়াইহাজার থানার ওসি মোহাম্মদ আহসানউলস্নাহ জানান, আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের রসুলপুর গ্রামের হাবিবুর রহমান নামে এক লোক পনিরের বিরুদ্ধে আড়াইহাজার থানায় মানবপাচার আইনে একটি মামলা দায়ের করলে, পনিরকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি জানান, ফেনীর দাগনভূঞায় ২টি সাজাপ্রাপ্ত পারোয়ানাভুক্ত পলাতক দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। আটকরা হলেন ন্যাশনাল ব্রিক ফিল্ডের মালিক আবদুল মোতালেব ও সাইফুল ইসলাম। তারা দাগনভূঞা উপজেলার বাসিন্দা। তারা দীর্ঘদিন পলাতক ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে