রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

ড্রাইভিং লাইসেন্স নবায়ন সহজ ও অবন্তিকার মৃতু্যর বিচারে মানববন্ধন

স্বদেশ ডেস্ক
  ২১ মার্চ ২০২৪, ০০:০০
ড্রাইভিং লাইসেন্স নবায়ন সহজ ও অবন্তিকার মৃতু্যর বিচারে মানববন্ধন

চুয়াডাঙ্গায় ড্রাইভিং লাইসেন্স নবায়ন সহজ করার দাবিতে এবং কিশোরগঞ্জে অবন্তিকার মৃতু্যতে দায়ীদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধির পাঠানো বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা জানান, ড্রাইভিং লাইসেন্স নবায়ন সহজ করার দাবিতে চুয়াডাঙ্গায় পেশাদার চালকরা মানববন্ধন করেছেন। বুধবার চুয়াডাঙ্গা একাডেমী স্কুল মোড়ে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে চালকরা দাবি করেন, জাতীয় পরিচয়পত্রের ছোটখাট ভুল সহজে সমাধান করে লাইসেন্স নবায়ন না করায়, দক্ষ চালকরা লাইসেন্সবিহীন চালকে পরিণত হচ্ছেন। দীর্ঘদিন ধরে প্রবীণ ও দক্ষ চালকরা তাদের ড্রাইভিং লাইসেন্স নবায়ন করতে পারছেন না। ড্রাইভিং লাইসেন্স নবায়ন করা হলে সহজে চালকরা লাইসেন্স নবায়ন করতে পারবেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এম. জেনারেল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রবাস সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পদক রিপন মোলস্না, চুয়াডাঙ্গা আন্তঃজেলা ট্রাক ও ট্রাংকলরী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ ও চুয়াডাঙ্গা জেলা ট্রাক ট্রাক্টর ও কাভার্ড ভ্যান এবং ট্রাংকলরী (দাহ্য পদার্থ বহনকারী ব্যাতিত) শ্রমিক ইউনিয়নের সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ।

হাওরাঞ্চল (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকার মৃতু্যর ঘটনার সুষ্ঠু তদন্ত ও উপযুক্ত বিচারের দাবিতে কিশোরগঞ্জে মহিলা পরিষদ মানববন্ধন করেছে। বুধবার সকালে জেলা শহরের সরকারী গুরুদয়াল কলেজ মাঠে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সংগঠনের জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট মায়া ভৌমিকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আতিয়া হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহানারা ইসলাম, অ্যাডভোকেট হামিদা বেগম, অ্যাডভোকেট প্রতিভা শীল, জেলা গণতন্ত্রী পার্টির সাংগঠনিক সম্পাদক এনামুল হক চৌধুরী প্রমুখ।

বক্তারা বলেন, অবন্তিকার মৃতু্যর পেছনে যারাই জড়িত থাকুক না কেন, সবাইকে আইনের আওতায় আনতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে নারী শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানের জন্যও বক্তারা শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষসহ সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে