রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

হত্যা ও ধর্ষণ মামলায় ৪ জেলায় গ্রেপ্তার ৯

খাগড়াছড়িতে অবৈধ চিনিসহ ২ যুবক আটক ডাকাতি ও মাদক মামলার আসামিসহ ৮ জেলায় গ্রেপ্তার আরও ১৫
স্বদেশ ডেস্ক
  ২১ মার্চ ২০২৪, ০০:০০
হত্যা ও ধর্ষণ মামলায় ৪ জেলায় গ্রেপ্তার ৯

রংপুর, খুলনা, যশোর ও পাবনার সাঁথিয়ায় হত্যা এবং ধর্ষণ মামলায় ৯ আসামিকে গ্রেপ্তার করেছের্ যাব। এদিকে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় লাখ টাকার চিনিসহ দুই চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও ঢাকাতি ও মাদক মামলার আসামিসহ আরও ৮ জেলায় ১৫ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

রংপুর প্রতিনিধি জানান, রংপুরে জুয়া খেলাকে কেন্দ্র করে খুনের ঘটনায় প্রধান আসামি বকুল মিয়াসহ (৪০) তিনজনকে গ্রেপ্তার করেছের্ যাব। মঙ্গলবার নীলফামারীর জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের গাবরুম এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার রংপুরর্ যাব-১৩ অধিনায়কের পক্ষে উপ-পরিচালক (মিডিয়া) স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১৮ মার্চ রাতে গঙ্গাচড়া উপজেলার বড়বিল মন্থনা দীঘলপাড়ায় এই হত্যাকান্ডটি ঘটে।

গ্রেপ্তাররা হলো গঙ্গাচড়া বড়বিল মন্থনা এলাকার মৃত মনছুর আলীর ছেলে বকুল মিয়া (৪০), অফিজ উদ্দিন ডাঙ্গর ছেলে আব্দুল খালেক (৩৮) ও মৃত ফরহাদ মিয়ার ছেলে আলাল মিয়া (৪২)। তাদের আদালতের মা্যধমে জেলে পাঠানো হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

খুলনা অফিস জানিয়েছে, খুলনায় চাঞ্চল্যকর আমিনুল শেখ হত্যা মামলার প্রধান পলাতক আসামিসহ ২ জনকে গ্রেপ্তার করেছের্ যাব। বুধবার জেলার বটিয়াঘাটা থানার গাওঘড়া এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো বটিয়াঘাটার গাওঘড়া এলাকার শাহিন মোড়ল (২৭), নাঈম নয়ন (২৬)। গ্রেপ্তার আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত হত্যাকান্ডের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করে। আসামিদের বটিয়াঘাটা থানায় হস্তান্তর করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, যশোর জানান, যশোরে কওমি মাদরাসার ছাত্রী (১২) ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় মাদ্রাসার প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছের্ যাব। মঙ্গলবার গভীর রাতে ঝালকাঠির লেবুবুনিয়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার প্রধান শিক্ষক শাহাদাৎ হোসেন (৩৫) ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার লেবুবুনিয়া গ্রামের আব্দুল মান্নান হাওলাদারের ছেলে ও যশোর সদরের পাওয়ার হাউজপাড়া এলাকার বাসিন্দা।

র্

যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, গ্রেপ্তারকৃত আসামিকে যশোর কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাবনা প্রতিনিধি জানান, পাবনার সাঁথিয়ায় এক গৃহবধূকে গণধর্ষণ মামলায় তিন আসামিকে গ্রেপ্তার করেছের্ যাব। মঙ্গলবার রাতে উপজেলার খাইলভরা মোলস্নাবাড়ি ও আতাইকুলার ধর্মগ্রাম এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলো, সাঁথিয়া উপজেলার চাঁদপুর গ্রামের নুর ইসলামের ছেলে নুহ মোলস্না (২৮), আব্দুর রহমানের ছেলে নাসির উদ্দিন (৩০) ও নুর আলীর ছেলে সাইফুল ইসলাম (৩০)।

বুধবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানর্ যাব-১২, সিপিসি-২, পাবনার কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান।

র্

যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সাঁথিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। পরে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি জানান, খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৩ লাখ টাকার চিনি বোঝাই একটি ট্রাকসহ দুই চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে মাটিরাঙ্গা ইসলামপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- রামগড় উপজেলার গর্জন টিলার মীর হোসেনের ছেলে মোশারফ হোসেন (২৫) ও পানছড়ির-টিএন্ডটি এলাকার মশিউর রহমানের ছেলে মোমিনুল ইসলাম (১৮)। ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশ সুপার মুক্তা ধর জানান, গ্রেপ্তারদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুরে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১০টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। বুধবার এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানায় থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলো- কিশোরগঞ্জ সদর উপজেলার ফিসারি রোডের মো. শিপন (৩০), ময়মনসিংহের নান্দাইল উপজেলার আলী হরগাতি গ্রামের দুরন্ত খান (৩৫), একই উপজেলার বেতাগৈর গ্রামের রঞ্জিল সরকার (২৭), নেত্রকোনা জেলা সদরের রিপন মিয়া (২১) ও একই জেলার দুর্গাপর উপজেলার পশ্চিম বিলাশপুর গ্রামের মো. সাগর (২২)।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত ওসি শাহ্‌জামান বলেন, অভিযানে উদ্ধার মোটরসাইকেলগুলো শ্রীপুর থানা হেফাজতে আছে। এগুলো প্রকৃত মালিকদের কাছে তুলে দেওয়ার কাজ চলছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বরিশাল অফিস জানায়, বরিশালের মেহেন্দিগঞ্জে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনায় ডাকাত সর্দার হেলাল আকনকে (৩০) গ্রেপ্তার করেছের্ যাব। মঙ্গলবার রাতে তাকে ঢাকার দক্ষিণ কেরানিগঞ্জ থানাধীন এলাকা থেকে আটক করা হয়।র্ যাব-৮ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

গ্রেপ্তার হেলাল আকন বরিশালের মেহেন্দিগঞ্জ থানার দরিচর খাজুরিয়া এলাকার সেকান্দার আকনের ছেলে।

গ্রেপ্তারের পরর্ যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হেলাল আকন মেহেন্দিগঞ্জের ডাকাতির ঘটনার বিষয়টি স্বীকার করে।

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি জানান, সাতক্ষীরার দেবহাটায় পুকুরের পানিতে লুকিয়ে রাখা দুই বস্তা ফেনসিডিল উদ্ধারসহ আকতারুল ইসলাম (৩৭) নামের এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছের্ যাব। মঙ্গলবার উপজেলার নওয়াপাড়া গ্রামের আকতারুলের বাড়িতে এ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। আকতারুল ইসলাম মৃত শহিদুল ইসলামের ছেলে।

জিজ্ঞাসাবাদ শেষে বুধবার আকতারুলকে জব্দ করা ফেনসিডিলসহ দেবহাটা থানায় সোপর্দ করা হয় বলে জানায়র্ যাব।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি যাত্রীবাহী বাস থেকে গাঁজাসহ হৃদয় মিয়া (২৩) নামে একজনকে গ্রেপ্তার করেছ মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। মঙ্গলবার দুপুরে উপজেলার পুরিন্দা এলাকায় অভিযান পরিচালনা করে ৪ কেজি গাঁজাসহ তাকে গ্রেপ্তার করা হয়।

আটক মাদক বিক্রেতা কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানার আলালপুর গ্রামের মৃত জয়নুদ্দিনের ছেলে।

জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ খোরশেদ আলম বলেন, তার বিরুদ্ধে জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর বাদী হয়ে মাদক আইনে আড়াইহাজার থানায় মামলা দায়ের করেছে।

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের চুনারুঘাট সীমান্তে ১২ কেজি ভারতীয় গাঁজাসহ চার মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলার বগাডুবি রেলগেইট চৌরাস্তা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- উপজেলার উবাহাটা ইউনিয়নের শিমুলতলা এলাকার সুমন মিয়ার স্ত্রী আমেনা খাতুন (৪০), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা আব্দুল ছাত্তারের স্ত্রী রেহানা (৪৫), নরসিংদী জেলার রায়পুরা উপজেলার হাটুভাঙ্গা গ্রামের জসিম মিয়ার স্ত্রী রুমা আক্তার (৩৫) ও চুনারুঘাট উপজেলার গাদিশাইল গ্রামের আব্দুল হান্নানের ছেলে সিএনজি চালক রায়হান (২০)।

চুনারুঘাট থানার ওসি হিলেস্নাল রায় জানান, আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের কাজিপুরে ৩০৮ লিটার চোলাই মদসহ একজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলার সোনামুখী ইউনিয়নের লক্ষ্ণীপুর গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মাসুদ রানা ওই এলাকার বাসিন্দা। এ বিষয়ে কাজিপুর থানায় মামলা হয়েছে।

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বাঁশখালীতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটুক্তি করে বক্তব্য ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে আজগর হোসাইন (৩২) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার উপজেলার গন্ডামারা ইউপির পশ্চিম বড়ঘোনাস্থ নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আজগর ওই এলাকার বদরুজ্জামানের ছেলে।

বাঁশখালী থানার উপ-পরিদর্শক কামরুল ইসলাম কায়কোবাদ জানান, 'ধর্মীয় অনুভূতিতে আঘাত ও প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)সহ নবী রাসুল ও বিভিন্ন অলি বুজুর্গদেরও সে কটুক্তি করেছে। তাই অভিযুক্ত আজগর হোসাইনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি জানান, নড়াইলের লোহাগড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ফারুক হোসেনের ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। হামলার সময় কাউন্সিলরের সহধর্মিণী সাবিনা ইয়াসমিনও আহত হয়েছেন। তাদের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে।

হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্থানীয় জনতা হাতেনাতে রুবেল শেখ নামে একজন দুর্বৃত্তকে ধরে গণধোলাই শেষে লোহাগড়া থানা পুলিশের নিকট সোপর্দ করেছে। আটক রুবেল হাওলাদার পার্শ্ববর্তী রামপুর গ্রামের সোবহান হাওলাদারের ছেলে।

এ বিষয়ে লোহাগড়া থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুলস্নাহ আল মামুন গণমাধ্যমকর্মীদের বলেন, এ ঘটনায় রুবেল শেখ নামে একজনকে আটক করা হয়েছে এবং তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে