রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

স্বদেশ ডেস্ক
  ২০ মার্চ ২০২৪, ০০:০০
দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অবৈধভাবে মাটি কাটার দায়ে ৪ জনের কারাদন্ড। এদিকে চট্টগ্রামের চন্দনাইশে অবৈধভাবে ইটভাটা স্থাপনে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে ৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে।

রোববার উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের কোনাউর গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম এই কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন মো. আলাউদ্দিন, শফিকুল ইসলাম, মো. তোফাজ্জল ও মো. শামীম।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম বলেন, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী মোহাম্মদ আলাউদ্দিন ও শফিকুল ইসলামকে ১ বছর এবং মো. তোফাজ্জল ও শামীমকে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের চন্দনাইশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেসার্স খাজা ব্রিকসের স্বত্বাধিকারী মোহাম্মদ সোলায়মানকে (৫৬) দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার উপজেলার হাশিমপুর ইউনিয়নের খাঁন বটতল এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে ইটভাটা স্থাপন, ইট প্রস্তুত ও ফসলি জমির টপসয়েল ব্যবহারের অপরাধে এ জরিমানা প্রদান করা হয়।

অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপেস্নামেসি চাকমা। এই সময় চন্দনাইশ থানা পুলিশের একটি টিম এবং উপজেলা ভূমি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে