রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

বিইউবিটিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবসের আলোচনা সভা

  ১৯ মার্চ ২০২৪, ০০:০০
বিইউবিটিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবসের আলোচনা সভা

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) সোমবার বিইউবিটি'র আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষাবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্যে জাতির পিতার জন্মদিনটি কেন শিশু দিবস হিসেবে পালন করা হয় এ বিষয়ে আলোচনা করেন এবং শিশুদের বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। বঙ্গবন্ধুর রাজনৈতিক বিচক্ষণতা এবং স্বাধীন বাংলাদেশে প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আপোষহীন ভূমিকা সম্পর্কেও তিনি আলোকপাত করেন।

বিইউবিটি ট্রাস্টের সদস্য ও সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. সফিক আহমেদ সিদ্দিক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য পেশ করেন। তিনি বক্তব্যে জনগণের অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিইউবিটি'র উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান।

জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক সৈয়দ আনোয়ারুল হক, ডিন, কলা ও মানবিক অনুষদ এবং আহ্বায়ক, বঙ্গবন্ধু জন্মবার্ষিকী ও স্বাধীনতা দিবস উদযাপন কমিটি। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক ড. মো. আলী নূর, উপ-উপাচার্য, বিইউবিটি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক মো. আবু সালেহ, সদস্য, বিইউবিটি ট্রাস্ট ও উপদেষ্টা, বিইউবিটি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যের পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকলের অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে