রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে। দিনটি উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ ও ট্রেজারার এসএম এহসান কবীরসহ বিশ্ববিদ্যালয়ের সব স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ কোরআনে হাফেজদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহি আত্মার মাগফিরাত কামনা করে পবিত্র কোরআন খতম করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের সব স্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে শিশুদের হাতে আকর্ষণীয় উপহার তুলে দেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধান অতিথি ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ ও ট্রেজারার এসএম এহসান কবীর। সভাপতিত্ব করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. রফিক আল-মামুন।

সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান, পরিচালক অর্থ ও হিসাব মোছাব্বির মোহাম্মদ মুছা, সহকারী রেজিস্ট্রার ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. জিয়াউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের সব স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী। অনুষ্ঠান শেষে জাতির জনকের বিদেহি আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে