রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

রংপুরে রমজানে যানবাহনের শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের নজির স্থাপন

রংপুর প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
রংপুরে রমজানে যানবাহনের শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক পুলিশের নজির স্থাপন

রংপুরে যানবাহনের শৃঙ্খলা ফেরাতে গোটা রমজান জুড়ে রোজাদার, ব্যবসায়ী ও ক্রেতাদের স্বস্থির জন্য মহানগর ট্রাফিক পুলিশ বিরামহীনভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত পেশাদারিত্বের নজির স্থাপন করেছে।

এমনকি ইফতারির সময় তাদের কর্তব্যরত স্থানগুলোতে দাঁড়িয়ে ইফতার করতে দেখা গেছে।

রংপুর মহানগর ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর বেলাল হোসেন জানান, নগরীর গুরুত্বপূর্ণ ১৭টি স্থানে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ কর্তব্য পালন করছে। তাদের সহযোগিতায় রয়েছেন ৩০ জন স্বেচ্ছাসেবী। এরমধ্যে কাচারী বাজার, পাবলিক লাইব্রেরীর মোড়, কৈলাশ মোড়, পায়রাচত্তর, জাহাজকোম্পানীর মোড়, কেন্দ্রীয় বাসটার্মিনাল, ধাপ চেকপোস্ট, মেডিকেল মোড়, সিও বাজার, মাহিগঞ্জ, বাংলাদেশ ব্যাংক মোড়, সাথমাথা, অর্জণ মোড় পার্কের মোড়, লালবাগ, শাপলা চত্তর রয়েছে।এর পাশাপাশি ৩০ জন স্বেচ্ছাসেবক ট্রাফিক পুলিশকে সহযোগিতা করছেন।

এবস স্থানে তিন থেকে ৭ জন ট্রাফিক পুলিশসহ স্বেচ্ছাসেবক বিরামহীনভাবে কাজ করছেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের ডিসি মেনহাজুল আলম জানান, রোজার মাসে নগরীর যাজন নিরসনে মহানগর ট্রাফিক পুলিশ দক্ষতা, আন্তরিকতা, নিষ্টা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন। বিশেষ করে বিকেল ৪টা থেকে শুরু করে ইফতারের আগ পর্যন্ত তাদের কার্যক্রম লক্ষ্যনীয়। তাদের হাত থেকে অপরাধীরাও রেহাই পাচ্ছে না।

তিন জানান, রংপুর বিভাগের বিভিন্ন স্থান থেকে ঈদের কেনাকাটার জন্য প্রতিদিন হাজার হাজার মানুষ এই নগরীতে প্রবেশ করে। এ জন্য যানজট প্রকোট আকার ধারণ করেছে। যানবাহনের শৃঙ্খলা ফিরিয়ে রমজান মাসে মানুষ যাতে স্বস্থিতে কেনাকাটা ও রোজাদারেরা নির্দিষ্ট স্থানে গিয়ে ইফতার করতে পারে এজন্য সেবা অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে