রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

'ভুল চিকিৎসায়' প্রসূতির মৃতু্যর অভিযোগ

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
'ভুল চিকিৎসায়' প্রসূতির মৃতু্যর অভিযোগ

গর্ভাবস্থায় বাঁশখালী উপজেলার গুনাগরী মা-শিশু ও জেনারেল হাসপাতালে ডা. রুমি দাশের কাছে চিকিৎসা ও পরামর্শ নিতেন শওকত আরা। এতে ৩০ হাজার টাকার চুক্তিতে ওই নারীর অস্ত্রোপচার হয় চট্টগ্রাম নগরের পাঁচলাইশে শিশু জেনারেল হাসপাতালে। এ সময় তার একটি ছেলে সন্তান হয়। কিন্তু পরে প্রস্রাব বন্ধ ও অতিরিক্ত রক্তক্ষরণে গুরুতর অবস্থায় তাকে মেহেদিবাগের ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানেই মৃতু্যর কোলে ঢলে পড়েন। পরিবারের অভিযোগ, ভুল চিকিৎসায় মৃতু্য হয়েছে প্রসূতির। তারা বলছেন- ডা. রুমি দাশের ভুল চিকিৎসায় শওকত আরা বলি হলেন।

গত শুক্রবার সকাল ৮টায় মারা যান শওকত আরা। এরপর রাতে শওকত আরা বেগমের ছোট বোনের স্বামী এসএম অলি উলস্নাহ ফেসবুকে লিখেন, 'বাঁশখালীতে ডা. রুমি দাশের ভুল চিকিৎসার কারণে আমার আপুর মৃতু্য হয়, উনি সার্জন না হয়েও গণহারে সিজার করেন, সবাই ওনার থেকে সাবধান থাকবেন।' এরপর থেকে বিষয়টি নিয়ে নানা মাধ্যমে সমালোচনা শুরু হয়।

জানা যায়, বাঁশখালীর সাধনপুর সওদাগরপাড়া এলাকার মোহাম্মদ আলীর স্ত্রী শওকত আরা গর্ভাবস্থায় বাঁশখালীর গুনাগরী মা-শিশু ও জেনারেল হাসপাতালে ডা. রুমি দাশের কাছে নিয়মিত চিকিৎসা নেন। শেষ দিকে ডা. রুমি দাশ তাকে অস্ত্রোপচার করতে হবে বলে ৩০ হাজার টাকায় চুক্তি করে নগরের পাঁচলাইশে শিশু জেনারেল হাসপাতালে ভর্তি হতে বলেন। সেখানে গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় ডা. রুমি অস্ত্রোপচার করেন। কিছুক্ষণ পর একটি ছেলে সন্তান জন্ম দেন শওকত আরা। বিকাল ৩টার দিকে তার প্রস্রাব বন্ধ হয়ে অতিরিক্ত রক্তক্ষরণ শুরু হয়। এরপরই তাকে ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে থাকা অবস্থায় শুক্রবার সকাল ৮টায় তার মৃতু্য হয়।

শওকত আরার ছোট বোনের স্বামী এস এম অলি উলস্নাহ অভিযোগ করে বলেন, 'সন্তান জন্ম নেওয়ার পর দীর্ঘ সময় পার হলেও আমার আপা শওকত আরাকে অপারেশন থিয়েটার থেকে বের করা হচ্ছিল না। পরে বিকাল ৩টার দিকে প্রস্রাব আটকে গেলে অতিরিক্ত রক্তক্ষরণ হয়। যার ফলে পরবর্তীতে আমরা তাকে ম্যাক্স হসপিটালে ভর্তি করে আইসিইউতে রাখি। সেখানেই তার মৃতু্য হয়। মূলত আপুকে ভুল চিকিৎসা দেওয়া হয়েছিল।'

এ বিষয়ে কথা বলতে চিকিৎসক রুমি দাশের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি সাড়া দেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে