রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

বছর না পেরুতেই ফের আগুনে পুড়ল বাবুরহাটের ৩২ দোকান

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
বছর না পেরুতেই ফের আগুনে পুড়ল বাবুরহাটের ৩২ দোকান

নরসিংদীর সদর উপজেলার মাধবদীর শেখেরচর বাবুরহাটে বছর না পেরুতেই ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। দেশের অন্যতম বড় পাইকারি কাপড়ের বাজারে আগুনের ঘটনায় প্রায় ৩২টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এসময় দোকানের ভেতর থাকা আনুমানিক সাত কোটি টাকার কাপড় পুড়ে ছাই হয়ে যায়। শনিবার দিনগত রাত ১টার দিকে বাজারের জিয়া উদ্দিন মার্কেটে এ অগ্নিকান্ড ঘটে। খবর পেয়ে নরসিংদী, মাধবদী ও ঢাকাসহ ফায়ার সার্ভিসের মোট ৯টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শেখের চর বাবুরহাট বাজারের জিয়া উদ্দিন মার্কেটে রাত সোয়া একটার দিকে অগ্নিকান্ড ঘটে। পরে খবর পেয়ে নরসিংদীর ৬টি ইউনিট ও ঢাকা থেকে ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে রাত ৩টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৩২টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসব দোকানের মধ্যে বেশিরভাগ লেপ-তোষক ও পর্দার কাপড়ের দোকান ছিল।

শেখেরচর-বাবুরহাট বাজার বণিক সমিতির সভাপতি মো. গিয়াস উদ্দিন জানান, 'রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আসলে আমরা বাসায় চলে আসি। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি। বিষয়টি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে পরে বলতে পারব।'

শেখেরচর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান জানান, এই বাজারে প্রায় সাড়ে তিন হাজারের মতো দোকান ঘর রয়েছে। দোকানগুলোয় শুধু কাপড় বিক্রি করা হয়। এখন ঈদ মৌসুম তাই ব্যবসায়ীরা পর্যাপ্ত কাপড় নিয়ে বসেছিল ঈদের বেচাকেনার জন্য। এই অবস্থায় এই অগ্নিকান্ডে মারাত্মক ক্ষতি হয়ে গেল।

অগ্নিকান্ডের খবর পেয়ে রাত ২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন নরসিংদীর জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

উলেস্নখ্য, গত ৪-৫ মাস আগে এই হাটে ভয়াবহ আরেকটি অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফলে বহু কোটি টাকার ক্ষতি হয়। সেই ক্ষতি কাটাতে না কাটাতেই আবারও অগ্নিকান্ডের ঘটনা ঘটল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে