রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

বঙ্গবন্ধু জন্মেছিল বলেই জন্মেছে এ দেশ -হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
দিনাজপুরে শিশু দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি -যাযাদি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মেছিলেন বলেই জন্মেছে এ দেশ উলেস্নখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীনতা পেত না। বঙ্গবন্ধুর জন্মই ছিল শোষিত, নির্যাতিত, নিপীড়িত মানুষের জন্য। আজ আমরা স্বাধীন ও সার্বভৌমত্ব দেশে বাস করছি।'

রোববার বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উপলক্ষে দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ১৪ বছর জেলে ছিলেন, ২ বার ফাঁসির মঞ্চে গিয়েছিলেন। কিন্তু পাকিস্তানি শোষণের বিরুদ্ধে আপস করেননি। বঙ্গবন্ধুর স্বপ্ন, দর্শন, কর্মকান্ড ছিল অন্যায়ের বিরুদ্ধে এদেশের শোষিত মানুষের পক্ষে। তাই আজকে ১০৪ বছর পরেও তিনি আমাদের মধ্যে বেঁচে আছেন। শত শত বছর বেঁচে থাকবেন। বঙ্গবন্ধু শুধু এদেশের নয়, সারা বিশ্বের শোষিত নির্যাতিত মানুষের নেতা ছিলেন বলেই অবিসংবাদিত নেতা হয়েছিলেন। আজকের এ দিনে বাঙ্গালিরা যেখানেই আছেন সেখানে এই দিনটি পালিত হচ্ছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, সুখী সমৃদ্ধ আত্মমর্যাদাশীল জাতি হিসেবে গড়ে তোলা। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সেই স্বপ্নকে প্রতিষ্ঠিত করতে দেশের এ প্রান্ত থেকে অপর প্রান্তছুটে বেড়াচ্ছেন বলে আজ দেশের মানুষ সুখ ও শান্তির মধ্যে বসবাস করছেন। সমৃদ্ধ ও উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

আলোচনা সভায় দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মমিনুল করিম, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি অ্যাডভোকেট আব্দুল লতিফ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, দিনাজপুর সিভিল সার্জন ডা. বোরহান উল ইসলাম সিদ্দিকী, দিনাজপুর সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার প্রমুখ।

এর আগে হুইপ জেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে