রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

মৃতপ্রায় 'বুড়ির খাল'কে জীবিত করার দাবিতে প্রতিকী কর্মসূচি!

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
বরগুনার পাথরঘাটায় খাল পুনরুদ্ধার, স্স্নুইজগেট সচল ও দূষণমুক্ত নদীর দাবিতে এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি

'করবো খাল-নদী সুরক্ষা, উপকূল হবে রক্ষা'- এ স্স্নোগানকে সামনে রেখে কৃষি-কৃষক-জেলেদের বাঁচাতে বুড়ির খাল-মাঝের খাল পুনরুদ্ধার, স্স্নুইজগেটগুলো সচল ও দূষণমুক্ত নদীর দাবিতে বরগুনার পাথরঘাটায় মানববন্ধন করা হয়েছে। এ সময় মৃতপ্রায় 'বুড়ির খাল'কে জীবিত করতে প্রতিকী খাল খনন কর্মসূচি এবং নদীর জীবন ফেরাতে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান চালায় এলাকাবাসী।

ওয়াটারকিপার্স বাংলাদেশ, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা), পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলন ও সিসিআরসি আয়োজনে বলেশ্বর নদের? পাড়ে গত বৃহস্পতিবার আন্তর্জাতিক নদীকৃত্ব দিবসে এমন ব্যতিক্রম কর্মসূচি পালনে ৩ শতাধিক জেলে, কৃষকসহ স্থানীয় জনতা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন পাথরঘাটা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মির্জা শহিদুল ইসলাম খালেদ, সিসিডির ম্যানেজার সুব্রত মিস্ত্রী, সুশীলনের ম্যানেজার কিশোর দাস, পাথরঘাটা উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন, স্থানীয় বাসিন্দা আব্দুর রহিম, আ. মালেক, তানিয়া বেগম প্রমুখ।

ইউএনও মো. রোকনুজ্জামান খান বলেন, পাথরঘাটার মানুষ কৃষি এবং মৎস্য পেশার উপর নির্ভরশীল। এখানে উভয়ের জন্যই খালের প্রয়োজনীয়তা রয়েছে। পদ্মায় যে দুটি খালের জন্য মানববন্ধন করা হয়েছে তা ন্যায্য দাবি বলে আমার কাছে মনে হচ্ছে। প্রশাসন থেকে ততটুকু করার আছে তা করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে