রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

তিন জেলায় অসাধু ব্যবসায়ীদের লক্ষাধিক টাকা জরিমানা

দুই জেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান
স্বদেশ ডেস্ক
  ১৮ মার্চ ২০২৪, ০০:০০
নরসিংদীর মনোহরদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও হাছিবা খান -যাযাদি

অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা ও খাবারে ভেজাল থাকায় তিন জেলায় ১৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এছাড়াও নেত্রকোনার দুর্গাপুরে ও ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদলত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি জানান, শরীয়তপুরের জাজিরায় সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন ইউএনও সাদিয়া ইসলাম লুনা। শনিবার উপজেলার লাউখোলা এবং জয়নগর বাজারে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তিনি।

এ সময় অতিরিক্ত মূল্যসহ বিভিন্ন অনিয়মের কারণে ৭ জন খুচরা ব্যবসায়ীকে ৯ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

ইউএনও সাদিয়া ইসলাম লুনা বলেন, 'সাধারণ মানুষের কথা চিন্তা করে সরকার বিভিন্ন পণ্যের দাম নির্ধারণ করে দিয়েছে। সুতরাং নির্ধারিত এসব পণ্য বেশি দামে কেউ বিক্রি করলে আমরা তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করব।'

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি জানান, নরসিংদীর মনোহরদী উপজেলার চালাকচর বাজারে মূল্য তালিকা না থাকায় ৪ ব্যবসায়ীকে ৯ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। রোববার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদন্ড করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান।

এ সময় উপস্থিত ছিলেন স্যানেটারী অফিসার শাহনেওয়াজসহ মনোহরদী থানার পুলিশ প্রশাসন।

আবু-বিন-আজাদ, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর সৈয়দপুরে অতিরিক্ত মূল্যে খেজুর বিক্রি ও ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করায় বিসমিলস্নাহ্‌ ফল ভান্ডারকে এক লাখ টাকা এবং খাদ্যে কাপড়ের রং ব্যবহার করায় আল-শামস হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা করেছে। শনিবার বিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,র্ যাব-১৩ ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের যৌথ অভিযান চালিয়ে এ জরিমানা করে। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর বিভাগীয় উপ-পরিচালক আজাহারুল ইসলাম। এ সময়র্ যাব-১৩ লে. কমান্ডার মেহেদী হাসান, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামসুল আলম ও জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা শিহাব উদ্দিন উপস্থিত ছিলেন।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে মাদকসেবনের দায়ে ছয় তরুণকে জেল-জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার রাতে দুর্গাপুর পৌর শহরের চরমুক্তারপাড়া এলাকায় মাদকসেবনের সময় তাদের আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেকে পাঁচশত টাকা জরিমানা এবং ছয় মাস করে কারাদন্ড দেন দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম. রকিবুল হাসান।

কারাদন্ড প্রাপ্তরা হলেন পৌর শহরের চরমুক্তার পাড়া এলাকার ইমরান ইসলাম ইমন (২০), মধ্যে বাজার এলাকার মোবারক হোসেন (২০), উপজেলার চন্ডিগড় ইউনিয়নের মাঝিয়াইল গ্রামের আরমান আহমেদ (২০), গারাউন্ধ গ্রামের মতিউর রহমান (১৯), মেলাডহর গ্রামের লুৎফর রহমান (২২) ও মেলাডহর গ্রামের রুয়েল (২০)।

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে অনুমোদিত সংখ্যার চেয়ে বেশি বালু উত্তোলনের অভিযোগে ৯ জনকে ২০ দিনের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার উপজেলার বড়িকান্দি ইউনিয়নের জাফরাবাদ মৌজায় বালুমহালে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।

দন্ডপ্রাপ্তরা হলেন বরগুনার কাউতলী লাউখাড়া গ্রামের নিয়ামুল ইসলাম (২০), বরিশালের বাকেরগঞ্জ শ্যামপুর গ্রামের সিফুর রহমান (২২), বীরাঙ্গল গ্রামের রেজাউল করিম (৪০), মেহেন্দীগঞ্জের চরনন্দনপুর গ্রামের আজিজুল হক (৪০), চরনন্দনপুর গ্রামের মাইদুল (২৮), নরসিংদী সদরের নেকজানপুর গ্রামের এবাদুলস্নাহ (৩৫), ভোলা সদরের পূর্ব নন্দনুর গ্রামের ওমর ফারুক (৩০), বরিশাল সদরের মো. মনির (৩৮), বাঞ্ছারামপুর উপজেলার চর মরিচাকান্দি গ্রামের রাজিব মিয়া (২৩)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে