রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

  ১৭ মার্চ ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

প্রশিক্ষণ কর্মশালা

ম হাবিপ্রবি প্রতিনিধি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের (আইআরটি) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারীদের জন্য 'অফিসিয়াল কার্যক্রম ও দায়িত্ববোধ' সংক্রান্ত বিষয়ে সচেতনতা বৃদ্ধি শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার অডিটরিয়াম-২ এ ওই প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আইআরটি'র সহকারী পরিচালক অধ্যাপক ড. সুলতান মাহমুদের সঞ্চালনায় এবং আইআরটি'র পরিচালক অধ্যাপক ড. এস.এম. হারুন-উর-রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান।

দোয়া মাহফিল

ম নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের নবাবগঞ্জ ঘুরিফিরি টু্যর অ্যান্ড ট্রাভেলসের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে মাহফিলে দোয়া পরিচালনা করেন নবাবগঞ্জ থানা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. গোলাম রব্বানী। এ সময় উপস্থিত ছিলেন ঘুরিফিরি টু্যর অ্যান্ড ট্রাভেলসের পরিচালনা কমিটির কাজী পেপার হাউসের স্বত্বাধিকারী জিয়াউর রহমান, সাজ্জাদ ইলেক্ট্রনিক্সের প্রোপ্রাইটার সাজ্জাদ হোসেন, মায়া টেলিকমের মালিক মমিনুল ইসলাম, অনিক ইলেক্ট্রনিক্সের প্রোপ্রাইটার অনিক ইসলাম।

আলোচনা সভা

ম দাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার দাউদকান্দি উপজেলার জনপ্রিয় ক্রীড়া সংগঠন 'কাদিয়ারভাঙ্গা সামিত-সাফাত স্পোর্টিং ক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার কাদিয়ারভাঙ্গা বেগম রহিমারোশন গার্লস মাদ্রাসা মাঠে ক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক শরীফ প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ক্লাবের উপদেষ্টা নূর আলম ভূঁইয়া আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারি খোরশেদ আলম টাইগার, শাহীন আহামেদ চৌধুরী, ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন শিকদার, এসএম মিজান, শাহজালাল খন্দকার, অ্যাডভোকেট রাসেল আহাম্মেদ রাফী ও ক্লাবের সভাপতি শান্ত প্রধান।

সভা অনুষ্ঠিত

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ সাবেক ছাত্রছাত্রীদের সংগঠন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন অবদান, আন্তর্জাতিক সম্মানাপ্রাপ্ত মানুষ গড়ার কারিগর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ অধ্যক্ষ ওয়াদুদুর রহমানকে সংবর্ধনা, সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার শহীদ আহসানউলস্নাহ মাস্টার এমপি একাডেমিক ভবন মিলনায়তনে অ্যাসোসিয়েশন সভাপতি সোলাইমান সরকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসরুল হাসান সরকার মাসুমের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ অধ্যক্ষ ওয়াদুদুর রহমান।

প্রস্তুতি সভা

ম আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

যথাযোগ্য মর্যাদা ও জাঁকজমকপূর্ণভাবে আটঘরিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে আগামী ২৬ শে মার্চ আটঘরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। গত ৫ মার্চ উপজেলা নির্বাহী অফিসার মো. নাহারুল ইসলামের সভাপতিত্বে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় ওইদিন সকালে শিশুদের অংশগ্রহণে মুক্তিযোদ্ধা বিষয়ক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা থাকবে। অপরদিকে বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতি এবং মাজপাড়া ও লক্ষ্ণীপুর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এরপর সকালে আটঘরিয়া শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত হবে।

প্রেস ব্রিফিং

ম চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি

চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি এবং জেসিকা ইন্টারন্যাশনাল গ্রম্নপের চেয়ারম্যান আলহাজ জসিম উদ্দীন আহমেদের সঙ্গে সাংবাদিকদের মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে পৌরসভাস্থ বদুরপাড়া এলাকার তার নিজবাড়িতে সাংবাদিকদের উপস্থিতিতে উপজেলা নির্বাচনে তার প্রার্থিতা হওয়ার ঘোষণা করেন। এ সময় তিনি বলেন, মানুষ মানুষের জন্য। অসহায় মানুষের সেবা করা এবং পাশে থাকা একটি বড় ইবাদত। তাই এই উপজেলার জনগণের সুখে, দুঃখে, বিপদে-আপদে তাদের পাশে থাকার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষণা করছি।

রেজিস্ট্রেশন অনুষ্ঠিত

ম কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি

প্রধানমন্ত্রীর অঙ্গীকার সার্বজনীন পেনশন স্কিম। সুখের হবে আগামী দিন, পেনশন এখন সার্বজনীন। এই প্রতিপাদ্যকে বেগবান করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন অনুষ্ঠিত। শনিবার উপজেলা পরিষদ স্মৃতিসৌধ মাঠ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক সোহাগ কুমার শাহা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের প্যানেল-১ চেয়ারম্যান মোছা. মৌসমী আক্তার, কাহারোল সোনালী ব্যাংক ব্যবস্থাপক সাখওয়াত হোসেন, ভাইস চেয়ারম্যান হৃদয় কুমার রায়।

কুইজ প্রতিযোগিতা

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে জাতীয় শিশু দিবস ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে শিশুদের মেধা বিকাশে চিত্রাঙ্কন, রচনা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে উপজেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চারটি গ্রম্নপে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শীতেষ চন্দ্র পাল, সহকারি যুব উন্নয়ন কর্মকর্তা পারভেজ হাসান, একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক তোবারক হোসেন খোকন।

কার্যালয় উদ্বোধন

ম শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের অস্থায়ী কার্যালয় উদ্বোধন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে কার্যালয়টির উদ্বোধন করেন প্রধান অতিধি হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নূরুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আক্তার মিতা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাহিদ ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অদিতি রায়।

খাদ্যসামগ্রী বিতরণ

ম কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় আন্তর্জাতিক বেসরকারি সংস্থা জাকাত ফাউন্ডেশন অব আমেরিকার উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে ৩৩০ জন হতদরিদ্র ও অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার উপজেলার আদর্শ শিশু বিতান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার জানান, আমরা প্রথমে দেখি, কোন বেসরকারি সংস্থার এনজিও বিষয়ক বু্যরোর অনুমোদন আছে কিনা। তারপর উপজেলা প্রশাসনের সুপার ভিশনে খুব সতর্কতার সফঙ্গ ভুক্তভোগী সিলেকশন ও যাবতীয় কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযান চলমান

ম গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশ সুপারের নির্দেশনায় পবিত্র রমজানে বিভিন্ন মার্কেট ও বাজারগুলোতে দ্রবমূল্য ঊর্ধ্বমুখী রোধ এবং ব্যবসায়ীদের হয়রানি বন্ধে থানা পুলিশের নিয়মিত অভিযান চলমান রয়েছে। শুক্রবার বিকালে পৌরসভার বিভিন্ন অভিজাত মার্কেট, কাঁচাবাজার, মাংসপট্টি, চালপট্টিসহ মুদি দোকানগুলোতে ন্যায্যমূলের অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রিতে সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়। এ সময় দোকান মালিকদের সঙ্গে নিরাপত্তাবিষয়ক মতবিনিময় করেন থানার ওসি শামসুল আলম শাহ্‌। তিনি জানান, পুরো রমজানজুড়ে আমাদের এ অভিযান চলমান থাকবে। আমাদের সদস্যরা পৌরসভার বিভিন্ন মার্কেট ও দোকানপাটসহ পৌরসভাজুড়ে সার্বক্ষণিক মনিটরিং কাজে নিয়োজিত রয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর শামসুদ্দিন শেখ ভেলা, এসআই প্রলয় চন্দ্র বর্মা, রায়হান, হারুন প্রমুখ।

ইফতার সামগ্রী বিতরণ

ম বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলে কৌখালী জনকল্যাণ সংস্থার উদ্যোগে ২ শতাধিক নিম্নআয়ের মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার বগা ইউনিয়নের ৬০নং কৌখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে সংগঠনের সভাপতি আমেরিকা প্রবাসী মো. সোলায়মান সামির বাবা হাজি ইউসুফ হাওলাদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. মনির হোসেন, সহ-সভাপতি কেশবপুর কলেজের প্রভাষক মো. জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক ব্যাংকার মো. ওয়াদুদ হোসেন, উপদেষ্টা মো. খলিলুর রহমান, সুধীজন আ. মোতালেব মাস্টার প্রমুখ।

গবাদি পশুর মৃতু্য

ম কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের কাজিপুরের স্থলবাড়ি গ্রামে ভুল চিকিৎসায় একটি দুধের গাভির মৃতু্য হয়েছে। দরিদ্র কৃষক গাভির মালিক স্থলবাড়ী গ্রামের হজরত আলীর পুত্র আয়নাল হক জানান, তিন মাস বয়সি আমার বিদেশি জাতের গাভির বাচ্চাটির পাতলা পায়খানা হওয়ায় গত ১২ মার্চ বিকেলে কবিহার গ্রামের রেজাউলকে খবর দেই। তিনি এসে বাচ্চার চিকিৎসা বাদ দিয়ে আমর সুস্থ গাভির চিকিৎসা শুরু করে। প্রথমে তিনি গাভির কৃমি হয় বলে জানালে আমি মাসখানেক আগে কৃমির বড়ি খাওয়ানো হয়েছে বলে জানালেও তিনি তা না মেনে গাভির চিকিৎসা শুরু করে। পর পর ৯টি অ্যান্টিবায়োটিক ইনজেকশন প্রয়োগ করেন। এতে আমার একমাত্র জীবিকার অবলম্বন প্রায় ২ লাখ টাকার সুস্থ সবল গাভিটি রাত ১২টার নাগাত মৃতু্যর কোলে ঢলে পড়ে। এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ অফিসের বিএস মাহমুদুল ইসলাম জানান, চিকিৎসকের অতিরিক্ত অ্যান্টিবায়োটিক প্রয়োগের ফলেই গাভিটি হয়ত মারা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে