রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

চার জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

স্বদেশ ডেস্ক
  ১৭ মার্চ ২০২৪, ০০:০০
চার জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নানা অনিয়ম রোধে তিন জেলায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে বগুড়ার শেরপুরে দুটি ফিলিং স্টেশনকে জরিমানা, রাজশাহীর গোদাগাড়ীতে একটি ক্লিনিককে জরিমানা ও সিলগালা, টাঙ্গাইলের সখীপুরে অবৈধভাবে মাটি কাটায় একজনের কারাদন্ড এবং নারায়ণগঞ্জের আড়াইহাজারে পাঁচ দোকানির জরিমানা আদায় করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

শেরপুর (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার শেরপুরের ফাহিম সিএনজি পাম্প ও ফারজানা ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। অভিযানে দুই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন জিহাদী।

জানা গেছে, ফাহিম ফিলিং স্টেশনে প্রস্তাবিত ম্যাপ ও টেকনিকাল রিকয়ারমেন্টের সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। নেই কোনো টেকনিশিয়ান। অগ্নিনির্বাপক ব্যবস্থা যাচাই করে উপজেলার ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নাদির হোসেন জানান এখানে যখন তখন মারাত্মক বিস্ফোরণ হতে পারে। অপরদিকে একইভাবে রানীরহাট এলাকায় লাইসেন্সবিহীন ঝুঁকিপূর্ণভাবে পরিচালিত হয়ে আসছিল ফারজানা ফিলিং স্টেশন। এ সময় ফিলিং স্টেশনের অফিস রুমে গিয়ে দেখা যায় একই রুমে জেনারেটর, দশটি সিএনজি সিলিন্ডার, পুরো অফিসের সব বৈদু্যতিক তারের হাব ও চেঞ্জ ওভার।

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি জানান, রাজশাহীর গোদাগাড়ীর কাকনহাটে অভিযান চালিয়ে একটি ক্লিনিককে ৫০ হাজার টাকা জরিমানা ও সিলগালা করে দেওয়া হয়েছে। শনিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম অভিযান পরিচালনা করে সিলগালা করে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, জনস্বার্থে এসব অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। এ সময় উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশেদুল হাসান শাওন উপস্থিত ছিলেন।

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, সখীপুরে অবৈধভাবে মাটিকাটা ও বিক্রির অপরাধে এনামুল হক (৩৭) নামে এক মাটি ব্যবসায়ীকে এক মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। শুক্রবার উপজেলার কালিদাস গ্রামের তেঁতুলিয়াচালা এলাকায় মাটি কাটার খাদে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ এ দন্ড দেন। ওই ব্যবসায়ী ভেকুসহ একাধিক ট্র্যাফে ট্রাক্টর ও ড্রাম ট্রাকের মালিক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ বলেন, 'ভেকু মালিক ও ব্যবসায়ী এনামুল হক দীর্ঘদিন ধরে অবৈধভাবে মাটি কাটার সঙ্গে জড়িত ছিল।'

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে পণ্যের মূল্য তালিকা না ঝোলানো, রাস্তায় দোকান বসানো ও বেশি দামে পণ্য বিক্রি করার অপরাধে ৫ দোকানিকে ২৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার পৌরবাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক আহাম্মেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় তিনি বাজারে অবস্থিত প্রতিটি দোকানিকে মূল্য তালিকা ঝোলানোর জন্য তাগিদ দেন। এ সময় তিনি বেশ কয়েকটি ফলের দোকানের ক্রয় রসিদ দেখে দাম যাচাই করেন।

এ সময় আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আহসানউলস্নাহ, পুলিশ ও আনসার সদস্যরা তার সঙ্গে ছিলেন। তাছাড়া একই দিনে গোপালদী বাজারে মাংশ বিক্রেতা ও তরমুজ বিক্রেতা ৩ জনের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে