রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

হত্যা, ধর্ষণ ও মাদক মামলায় পাঁচ জেলায় গ্রেপ্তার ৬

ঠাকুরগাঁওয়ে নিয়োগ পরীক্ষায় কানে লাগানো ডিভাইসসহ যুবক
স্বদেশ ডেস্ক
  ১৭ মার্চ ২০২৪, ০০:০০
হত্যা, ধর্ষণ ও মাদক মামলায় পাঁচ জেলায় গ্রেপ্তার ৬

হত্যা, ধর্ষণ ও মাদক মামলায় পাঁচ জেলায় ছয়জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বাগেরহাট, নারায়ণগঞ্জের আড়াইহাজার, হবিগঞ্জের নবীগঞ্জ, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ ও উত্তরার তুরাগ থেকে এসব আসামিকে গ্রেপ্তার করা হয়। এদিকে, ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সহকারী নিয়োগ পরীক্ষায় কানে লাগানো ডিভাইসসহ এক যুবককে আটক করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ পরীক্ষায় কানে লাগানো মূল্যবান ডিভাইসসহ রোকনুজ্জামান (২৪) নামে এক যুবক আটক হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে পরীক্ষা চলাকালীন ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট পরীক্ষা কেন্দ্র থেকে তাকে আটক করা হয়। রোকনুজ্জামান সদর উপজেলার সালন্দর ইউনিয়নের কচুবাড়ি কৃষ্টপুর গ্রামের খলিলুর রহমানের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ওসি এ বি এম ফিরোজ ওয়াহিদ।

সদর থানার উপপরিদর্শক এহসানুল কবির জানান, ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে পরীক্ষা চলাকালীন কক্ষের অন্য পরীক্ষার্থীরা রোকনুজ্জামানের কাছ থেকে রহস্যজনক আওয়াজ শুনতে পান। পরে পরীক্ষার্থীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে কেন্দ্রের দায়িত্বরত সচিব রোকনুজ্জামানের শরীর তলস্নাশি করে কানে বসানো গ্রামীণফোন সিমের সঙ্গে সংযুক্ত ডিভাইসটি উদ্ধার করেন।

বাগেরহাট প্রতিনিধি জানান, আসন্ন পবিত্র ঈদুল ফিতর গিরে বাগেরহাট জেলা শহরে এবার বহুতলা ভবনে রুম ভাড়া নিয়ে জাল টাকা তৈরি শুরু করেছে প্রতারক চক্র। এ সংবাদ পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ গত শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে প্রায় ১৫ লাখ জাল টাকা, জাল টাকা তৈরির মেশিন ও আরও ৫ লাখ টাকা তৈরির সামগ্রীসহ এক যুবককে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার জাল টাকা তৈরির কারিগর ফয়সাল ইউনুস (৩৫) কচুয়া উপজেলার বারোদাড়ীয়া গ্রামের মহিউদ্দিন সেখের ছেলে। এ ঘটনায় গোয়েন্দা পুলিশ বাদী হয়ে বাগেরহাট সদর মডেল থানায় একটি মামলা করেছে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ১১ বছরের শিশু মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে শুক্রবার রাতে ধর্ষিতার পিতা আড়াইহাজার থানায় একটি মামলা করলে পুলিশ অভিযুক্তকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার সুজন মিয়া (২৫) সোনারগাঁয়ের পেকিরচ এলাকার আশাব উদ্দিনের ছেলে।

গত ২১ ফেব্রম্নয়ারি রাতে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের রঘুনাথপুর দক্ষিণপাড়া এলাকায় এ ঘটনা ঘটলে শুক্রবার রাতে শিশুটির বাবা মামলা করেন।

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, নবীগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে কলেজ ছাত্র সৈয়দ রাইসুল হক তাহসিন (১৮) হত্যাকান্ডের প্রধান আসামি মান্নাকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে মৌলভীবাজারের মাতারকাপন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার মান্না শহরের ওসমানী রোডস্থ রবিন ট্রেডার্সের মালিক হেভলুর রহমানের ছেলে।

উলেস্নখ্য, সৈয়দ রাইসুল হক তাহসিন নবীগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র। গত ২৭ ফেব্রম্নয়ারি রাতে শহরের ওসমানী রোডস্থ চৌদ্দ হাজারী মার্কেটের সামনে পথরোধ করে মান্নাসহ তার সহপাঠীরা প্রকাশ্যে ছুরিকাঘাত করে হত্যা করেন। এ ঘটনার ৫ দিনের মাথায় নিহতের মা মুড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মাহফুজা সুলতানা বাদী হয়ে মান্নাকে প্রধান আসামি করে ১১ জনের নাম উলেস্নখপূর্বক আরও ৪-৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে নবীগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে দেশি অস্ত্র ও ১৮৬ বোতল ফেনসিডিলসহ মেজবাহুল নামে এক যুবককে গ্রেপ্তার করেছের্ যাব-১৩। গত বৃহস্পতিবার রাতে উপজেলার জাবরহাট ইউনিয়নের চৌরঙ্গী অষ্টপ্রহর বাজার এলাকায় পলস্নী বিদু্যৎ অফিসের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মেজবাহুল উপজেলার চন্দরিয়া গ্রামের মকলেসুর রহমানের ছেলে।

র্

যাব-১৩ এর ডিএডি আলিয়ার রহমান জানান, উপজেলার জাবরহাট ইউনিয়নের অষ্টপ্রহর এলাকা দিয়ে বিপুল পরিমাণ মাদক পাচার হচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায়র্ যাব-১৩। এক পর্যায়ে মেজবাহুলকে আটক করেন তারা। এরপর তার সঙ্গে থাকা বস্তা থেকে ১৮৬ বোতল ফেনসিডিল ও ২৭ ইঞ্চি লম্বা একটি দেশিয় অস্ত্র (ছুরি) উদ্ধার করা হয়। পরে তিনি বাদী হয়ে মেজবাহুলের বিরুদ্ধে পীরগঞ্জ থানায় অস্ত্র ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

তুরাগ (উত্তরা) প্রতিনিধি জানান, রাজধানীর তুরাগে ১৯ বছর বয়সি এক তরুণীকে ধর্ষণ এবং সাবরিনা মিতু (২৬) নামের অপর এক গৃহবধূর আত্মহত্যার ঘটনায় পৃথক দু'জনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

শনিবার সকালে পৃথক ওই দুই ঘটনায় বশির (৩৫) এবং রাজিব মোলস্নাকে (৩৭) গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।

জানা যায়, তুরাগের রাজাবাড়ি কালুর বাজার এলাকার একটি ভাড়া বাসায় ১৯ বছর বয়সি এক তরুণীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় গত শুক্রবার রাতে অভিযুক্ত বশিরকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার বশির ভোলা সদর উপজেলার দক্ষিণ রতনপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে।

অন্যদিকে, সাবরিনা মিতু (২৬) নামের অপর এক গৃহবধূর আত্মহত্যার ঘটনায় তুরাগের ধউর এলাকা থেকে স্বামী রাজিব মোলস্নাকে (৩৭) গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে