রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৬ মার্চ ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

উন্নয়ন মেলা

ম স্টাফ রিপোর্টার, নীলফামারী

নীলফামারীতে পলস্নীশ্রীর উদ্যোগে সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নে নারী ক্লাবগুলোর দিনব্যাপী মেলা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশিষ্ট ব্যবসায়ী ও পলস্নী চিকিৎসক তুষার কান্তি রায়। নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের অধীনে সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের কানাইকাটা গ্রামে ব্রেড ফর দ্য ওয়ার্ল্ড জার্মানির সহযোগিতায় বিকালে মেলার সমাপনীতে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক শুকুমার রায়, নারী ক্লাবের সভানেত্রী লতা বেগম ও সুধা রানী রায়, নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের প্রজেক্ট অফিসার শাহনাজ বেগম।

সভা অনুষ্ঠিত

ম স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার চুয়াডাঙ্গা পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে জেলা পুলিশের আয়োজনে সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, পিপিএম-সেবা। অপরাধ পর্যালোচনা সভায় আইনশৃঙ্খলা রক্ষাসহ যেকোনো অপ্রীতিকর ঘটনা/গুজব রোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করা হয়। সভায় উপস্থিত ছিলেন মো. রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত); আনিসুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); জাকিয়া সুলতানা, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল)।

সভা ও ইফতার

ম আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম নগরীর সাফরান রেস্টুরেন্টে পরৈকোড়া ইউনিয়ন সমিতির উদ্যোগে জরুরি সভা ও ইফতারে আয়োজন করা হয়েছে। বুধবার দৈনিক সমকালের ডিজিএম, সমিতির সভাপতি সুজিত কুমার দাশের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম নুরুল হুদার সঞ্চালনায় বক্তব্য রাখেন অধ্যাপক প্রদীপ রায়, প্রেস ক্লাবের সভাপতি এম আনোয়ারুল হক, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক এম এ সালাম, সাবেক ছত্তারহাট ব্যবসায়ী সমিতির সভাপতি আবু বক্কর, সমিতির উপদেষ্টা ডা. বাবলা দাশ, অর্থ সম্পাদক গৌকুল দাস।

সেমিনার অনুষ্ঠিত

ম পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি

'ভূমি দ্বন্দ্ব, দ্বন্দ্বের রূপান্তর ও জেন্ডার সংবেদনশীলতা' বিষয়ক সেমিনার হয়েছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে। বৃহস্পতিবার সকালে সিডিএ (কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশন) নামে একটি বেসরকারি সংস্থা উপজেলা পরিষদ সভা কক্ষে এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আব্দুলস্নাহ আল রিফাত, পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান ভারতি রানীরায়, ইউডিসি কর্মকর্তা জসিমউদ্দীন, সিডিএ'র আঞ্চলিক সমন্বয়কারী কাওছারুল আলম, ইএসডিও'র উপজেলা ম্যানেজার অরুন চন্দ্র রায়, ভূমিহীন জন সংগঠনের জেলা সভাপ্রধান জালাল উদ্দীন।

ইফতার সামগ্রী বিতরণ

ম চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশে দুই শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছেন সামাজিক সংগঠন পূর্ব চন্দনাইশ চৌধুরীপাড়া উন্নয়ন পরিষদ। শুক্রবার পৌরসভার চৌধুরীপাড়া বাইতুন নূর চৌধুরী পুকুরপাড় মসজিদের মাঠে প্রফেসর ইসহাক উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে জাহিদুর রহমান চৌধুরীর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন শেখ টিপু চৌধুরী, মাহবুবুর রহমান চৌধুরী, আবদুল করিম চৌধুরী, কাউন্সিলর মোজাম্মেল হক চৌধুরী, মনজুর মোরশেদ চৌধুরী, ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন ফারুকী, জিন্নাত আলী চৌধুরী, মনজুরুল আলম চৌধুরী, সেলিম চৌধুরী, আবু সৈয়দ চৌধুরী।

শ্রেষ্ঠ ওসি

ম বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি

একজন ওসির সুচারুর নেতৃত্ব ও দায়িত্বশীল কর্ম দক্ষতার কারণে ঠাকুরগাঁও জেলার মধ্যে বালিয়াডাঙ্গী থানাকে শ্রেষ্ঠ থানা ও শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন ফিরোজ কবির। গত বৃহস্পতিবার ঠাকুরগাঁও পুলিশ লাইন্স ড্রিলসেডে ফেব্রম্নয়ারি মাসের মাসিক কল্যাণ সভায় বালিয়াডাঙ্গী থানাকে জেলার শ্রেষ্ঠ থানা ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবিরকে নির্বাচিত করে তার হাতে এই সম্মাননা স্মারক তুলে দেন। পুলিশ সুপার ঠাকুরগাঁও জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদা পুলিশ সদস্যদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও সমস্যা সমাধানে আরও দায়িত্বশীল হওয়ার নির্দেশনা প্রদান করেন।

প্রস্তুতিমূলক সভা

ম জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগরে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস, ২৫ মার্চ গণহত্যা দিবস এবং ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে বুধবার উপজেলা পরিষদের সভা কক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমান। সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈসা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী।

মহাসম্মেলন অনুষ্ঠিত

ম চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারীতে হাজার হাজার মতুয়া ভক্ত দর্শনার্থীদের অংশগ্রহণে পঞ্চপলস্নী সার্বজনীন শ্রীশ্রী হরিগুরু তারক চাঁদ কেন্দ্রীয় মন্দিরে বার্ষিক মতুয়া মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার পঞ্চপলস্নী মতুয়া ভক্তদের আয়োজনে পাঁচপাড়া শ্রীশ্রী হরিগুরু তারক চাঁদ মন্দির প্রাঙ্গণে এ সময় পঞ্চপলস্নী সার্বজনীন শ্রীশ্রী হরিগুরু তারক চাঁদ কেন্দ্রীয় মন্দিরের সভাপতি সুভাষ বাড়ইয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বঙ্কিম রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন কোদালিয়া ধামের শ্রীমৎ ভরত গোঁসাই, কাথলী ধামের অতুল গোঁসাই, ভজো গোঁসাই প্রমুখ।

প্রতিষ্ঠান উদ্বোধন

ম জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার স্বাধীনতা স্মৃতি বিজড়িত প্রাচীন রানীগঞ্জ বাজারে দেশি-বিদেশি নামকরা সব ব্র্যান্ডের কাপড়ের সমাহার নিয়ে শুভ উদ্বোধন হয়েছে 'মিলান ফ্যাশন' নামে প্রতিষ্ঠানের। শুক্রবার বাজারের প্রাণকেন্দ্র হাজী রফিক উলস্নাহ কমপেস্নক্স ফিতা কেটে শুভ উদ্বোধন করেন রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ছদরুল ইসলাম। এ সময় রানীগঞ্জ বাজার চারতলা মসজিদের ইমাম মাওলানা ইয়াহইয়া আহমদ ফয়জী, ইসলামপুর পুরনো জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা রাশিদুল ইসলাম ফারুকী, ইসলামপুর নুরানী মাদ্রাসা সাবেক শিক্ষক মাওলানা আব্দুল মুনাইম ছিলেন।

শ্রেষ্ঠ অফিসার

ম হরিণাকুন্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি

জেলার শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন হরিণাকুন্ডু উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা। বৃহস্পতিবার জেলা প্রশাসন মিলনায়তনে মাসিক স্টাফ রিভিউ সভায় এই পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়। সনদপত্র সম্মাননা স্মারক তুলে দেন জেলা প্রশাসক এসএম রফিকুল ইসলাম, এ সময় জেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা ছিলেন। মুন্সী ফিরোজা সুলতানা দীর্ঘদিন সুনামের সঙ্গে কাজ করে আসার স্বীকৃতিস্বরূপ ফেব্রম্নয়ারি মাসের মূল্যায়নে তিনি শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হলেন।

টাকা ছিনতাই

ম ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

সোনালী ব্যাংক ঈশ্বরদী শাখাপ্রধান ফটকের সামনে আবারও ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। তবে ব্যাংকের প্রধান ফটকে পকেট গেট ও গেটের সামনে পুরো রাস্তা দখল করে দাঁড়িয়ে থাকা ব্যাটারিচালিত অটোরিকশার তীব্র যানজটের কারণেই বারবার পকেটমারের শিকার হচ্ছে ব্যাংকে লেনদেন করতে আসা গ্রাহকরা বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। গত বুধবার দুপুর পৌনে ১টায় পাবনার ঈশ্বরদী স্টেশন রোডস্থ সোনালী ব্যাংকের প্রধান ফটকের সামনে অটোরিকশার তীব্র যানজটের মধ্যে পকেটমারের কাছে লাখ টাকা খোয়ান বিলস্নাল হোসেন (৪৭) নামে এক ব্যক্তি। ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, টাকা খোয়া যাওয়ার বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

দুর্বৃত্তের হামলা

ম বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বীরগঞ্জে একদল দুর্বৃত্তের সুরুজ্জামান (৪৭) নামে এক নৈশ্যপ্রহরী এবং তার স্ত্রী রুমালী আক্তার (৪২) আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করেছেন এলাকাবাসী। বৃহস্পতিবার গভীর রাতে পৌর শহরে অবস্থিত উপজেলা ভাইস চেয়ারম্যান মোনায়েম মিয়ার গ্যারেজে এ

ঘটনা ঘটে।

সুরুজ্জামান উপজেলার নিজপাড়া ইউনিয়নের নিজাপাড়া বানপাড়া গ্রামের উজির উদ্দিনের ছেলে।

আহত সুরুজ্জামান জানান, বৃহস্পতিবার রাতে আনুমানিক ১০ জনের একদল দুর্বৃত্ত গ্যারেজে হামলা চালিয়ে দরজা ভাঙার চেষ্টা চালায়। পরে দেওয়াল ভেঙে ভেতরে প্রবেশ করে। এ সময় তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে দুর্বৃত্তরা তাকে দেশীয় ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। স্ত্রী রুমালী আক্তার তাকে রক্ষার জন্য এগিয়ে এলে তাকেও কুপিয়ে গুরুতর জখম করে। তাদের আত্মচিৎকারে এলাকাবাসী ছুটে এলে তারা পালিয়ে যায়। এ সময় ৫১ হাজার টাকা এবং একটি মাটির ব্যাংক নিয়ে যায় তারা।

বীরগঞ্জ থানার ওসি মজিবুর রহমান জানান, এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

\হ

পণ্য বিক্রি

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

রমজান মাসে ভোগ্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে সুলভ মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম শুরু করেছে গাজীপুর মহানগর ব্যবসায়ী কল্যাণ সংগঠন।

শুক্রবার দুপুরের পর ঐতিহ্যবাহী টঙ্গী বাজারে সোনাভান মার্কেটের সামনে সাশ্রয়ী মূল্যে সাধারণ জনগণের মধ্যে ভোগ্যপণ্য সামগ্রী বিক্রয় কার্যক্রম উদ্বোধন করা হয়। গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম এই কার্যক্রম

উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) টঙ্গী রাজস্বের তামান্না রহমান যুথি, গাজীপুর মহানগর ব্যবসায়ী কল্যাণ সংগঠনের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, সংগঠনের সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন মোলস্না, ইসমাইল হোসেন, সদস্য জাব্বার বেপারী, টঙ্গী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কালিমুলস্নাহ ইকবাল, সোনালি আর্কেট মার্কেটের সাধারণ সম্পাদক, মুজিবুর রহমান প্রমুখ।

জেলা প্রশাসক সফিকুল ইসলাম বলেন, 'আপনাদের এ ধরনের কার্যক্রমে সমাজের অন্য ব্যবসায়ীদের মধ্যে প্রভাব পড়বে। আমরা চাই ন্যায্য মূল্যে ক্রেতারা যেন তাদের পণ্য ক্রয় করতে পারে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে