রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

৭ মামলায় জামিন পেলেন নিপুণ রায়

যাযাদি রিপোর্ট
  ১৫ মার্চ ২০২৪, ০০:০০
৭ মামলায় জামিন পেলেন নিপুণ রায়

প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা ৭ মামলায় জামিন পেয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন নিপুণ রায়। তার পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী ওমর ফারুক ফারুকী, মহসিন মিয়া। শুনানি শেষে আদালত তার জামিনের আদেশ দেন।

জামিন পাওয়া মামলাগুলোর মধ্যে রয়েছে- রমনা মডেল থানার দুটি ও পল্টন মডেল থানার পাঁচটি মামলা। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, এর আগে মামলাগুলোয় উচ্চ আদালত থেকে আগাম জামিন পান নিপুণ রায়। জামিনের মেয়াদ শেষ হওয়ায় বৃহস্পতিবার নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত তার জামিন মঞ্জুর করেন।

২০২৩ সালের ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে প্রধান বিচারপতির বাসভবনে হামলা হয় এবং বিভিন্ন স্থানে নাশকতামূলক কর্মকান্ড চালানো হয়। পরে নাশকতার অভিযোগে বিভিন্ন থানায় মামলাগুলো দায়ের করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে