শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

বাউয়েট ক্যাম্পাসে আন্তঃবিভাগ আইন অলিম্পিয়াড অনুষ্ঠিত

  ১৩ মার্চ ২০২৪, ০০:০০
বাউয়েট ক্যাম্পাসে আন্তঃবিভাগ আইন অলিম্পিয়াড অনুষ্ঠিত

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) স্কাইলাইট হলে বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে দুই দিনব্যাপী আন্তঃবিভাগ আইন অলিম্পিয়াড ২০২৪ এর সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহীনুর আলম।

প্রধান অতিথি বলেন, 'বাউয়েট আইন ও বিচার বিভাগ প্রথমবারের মতো ক্যাম্পাস ভিত্তিক আইন অলিম্পিয়াড আয়োজন করেছে, এই প্রতিযোগিতার মাধ্যেমে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের জ্ঞানের আদান প্রদান করতে সক্ষম হয়েছে বলে আমার বিশ্বাস। এই প্রতিযোগিতা আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।'

আইন ও বিচার বিভাগের প্রভাষক মেহেনাজ জেরিন মোহনা সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাউয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি এবং আইন ও বিচার বিভাগের প্রধান প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম। তিনি বলেন, আমাদের আইন ও বিচার বিভাগ সবসময়ই আইন বিষয়ক বিভিন্ন যুগোপযোগী আয়োজন করে থাকে, তারই অংশ হিসেবে প্রথমবারের মতো আন্তঃবিভাগ আইন অলিম্পিয়াড ২০২৪ আয়োজন করা হয়েছে। ভবিষ্যতে আমরা বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে জাতীয় পর্যায়ে আইন অলিম্পিয়াড আয়োজনের করব। আজকের আয়োজনের ফলে আমাদের শিক্ষার্থীরা তাদের মেধা বিকাশের সুযোগ পাবে পাশাপাশি তাদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো করবে বলে আশা করছি।

উলেস্নখ্য, অইন অলিম্পিয়াডে তিনটি ইভেন্টে (এমসিকিউ, রাইটিং টেস্ট ও ওরাল টেস্ট) আইন ও বিচার বিভাগের ১৮১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। অইন অলিম্পিয়াডে প্রথম স্থান অর্জন করে আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী তানিয়া সুলতানা মিম, দ্বিতীয় স্থান অর্জন করেন সামিউল হাসান ও তৃতীয় স্থান অর্জন করে অভিজিৎ বশু। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী ও কর্মকর্তা-কর্মচারী এবং বাউয়েট আইন ও বিচার বিভাগের সকল শিক্ষার্থীরা। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে