মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

মোংলায় গরু চুরি করে সুন্দরবনে জবাই, হরিণের মাংস বলে বিক্রি

বাগেরহাট প্রতিনিধি
  ১৩ মার্চ ২০২৪, ০০:০০
মোংলায় গরু চুরি করে সুন্দরবনে জবাই, হরিণের মাংস বলে বিক্রি

বাগেরহাটের মোংলা উপজেলায় সুন্দরবন সংলগ্ন চিলা বৌদ্ধমারী এলাকায় মাঠে ঘাস খাওয়ার সময় চুরি করা একটি অন্তঃসত্ত্বা গাভী সুন্দরবনের মধ্যে নিয়ে জবাই করে হরিণের মাংস বলে গোপনে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গাভীর মালিক চিলা বৌদ্ধমারী গ্রামের নজরুল জমাদ্দার গত সোমবার মোংলা থানায় মামলা করেছেন। মামলায় আসামিদের নাম-পরিচয় উলেস্নখ করে দেওয়া হলেও মঙ্গলবার দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

চিলা ইউনিয়নের বৌদ্ধমারী গ্রামের সফর জমাদ্দারের ছেলে মামলা বাদী নজরুল জমাদ্দার বলেন, তার একটি মাত্র গাভী। গাভীটি অন্তসত্ত্বা। এ অবস্থায় গাভীটিকে গত রোববার সকালে মাঠে ঘাস খাওয়ানোর জন্য ছেড়ে দেওয়া হয়। দুপুরের দিকে গিয়ে মাঠে চড়ানো তার সাদা রঙের গাভীটি আর খুঁজে পাওয়া যায়নি। পরে জানতে পারেন তার গাভী পাশ্ববর্তী সুন্দরবন ইউনিয়নের শাহজাহান শেখের ছেলে মুকুল শেখ, হামেদ শেখের ছেলে বাবুল শেখ এবং আফজাল বেপারীর ছেলে সাজ্জাক বেপারী চুরি করেন। এরপর তারা সুন্দরবনে নিয়ে জবাই করে হরিণের মাংস বলে বিক্রি করেছেন। পরে হরিণের মাংস নয়, এটি গরুর মাংস জানাজানি হলে ৩ জনই এলাকা থেকে পালিয়ে যান।

এ ঘটনা প্রথমে বাদী তার ইউনিয়নের চেয়ারম্যান গাজী আকবর হোসেনকে জানালে তিনি থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দেন। পরে নজরুল জমাদ্দার চেয়ারম্যানের পরামর্শে মুকুল শেখ, বাবুল শেখ ও সাজ্জাক বেপারীকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে মোংলা থানার ওসি কে এম আজিজুল ইসলাম বলেন, এ ঘটনায় চুরির মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে