মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

অভয়নগরে রমজান উপলক্ষে সুলভ মূল্যে মিলছে ১০ ধরনের খাদ্যপণ্য

অভয়নগর (যশোর) প্রতিনিধি
  ১৩ মার্চ ২০২৪, ০০:০০
অভয়নগরে রমজান উপলক্ষে সুলভ মূল্যে মিলছে ১০ ধরনের খাদ্যপণ্য

পবিত্র রমজান মাস উপলক্ষে যশোরের অভয়নগরে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন এক স্যানেটারি ব্যবসায়ী। প্রথম রোজা থেকে সুলভ মূল্যে ১০ ধরনের খাদ্যপণ্য বিক্রি শুরু করেছেন তিনি।

মঙ্গলবার নওয়াপাড়া বাজারে ইনস্টিটিউট গেট সংলগ্ন যশোর-খুলনা মহাসড়কের পাশে মেসার্স তকি স্যানেটারি নামের এ দোকানে মূল্য তালিকা টানিয়ে পণ্য বিক্রি শুরু করা হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত এসব পণ্য বিক্রি করা হবে বলে জানান দোকান মালিক আসাদুজ্জামান বেনজীর।

১০ ধরনের পণ্যের মধ্যে রয়েছে- এক লিটার সয়াবিন তেল ১৩০ টাকা, এক কেজি চিনি ১৩০ টাকা, এক কেজি ছোলা ৯০ টাকা, এক কেজি চিড়া ৫০ টাকা, ২৫০ গ্রাম খেজুর ৯০ টাকা, এক কেজি আলু ২৮ টাকা, এক কেজি পেঁয়াজ ৬৫ টাকা, ৫০০ গ্রাম রসুন ৫৫ টাকা ও পোল্ট্রি মুরগির ডিম ১০টি ৯০ টাকা।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে শত শত নারী ও পুরুষ লাইনে দাঁড়িয়ে পণ্য ক্রয় করছেন। তবে একজন ক্রেতা সবগুলো পণ্য প্রতিদিন এবার ক্রয় করতে পারবেন।

এ সময় গুয়াখোলা গ্রামের আশরাফ মাসুদ নামে এক ক্রেতা বলেন, অভয়নগরে অনেক ধনী ব্যক্তি ও আমদানিকারক ব্যবসায়ী রয়েছেন। এই প্রথম কেনো ব্যবসায়ী সাধারণ মানুষের কথা চিন্তা করে বাজার মূল্যের থেকে কম দামে ১০ ধরনের পণ্য বিক্রি শুরু করেছেন। পবিত্র রমজান মাস উপলক্ষে তার এ মহতী উদ্যোগ অভয়নগরে দৃষ্টান্ত স্থাপন করবে।

এ ব্যাপারে মেসার্স তকি স্যানেটারির মালিক আসাদুজ্জামান বেনজীর বলেন, 'ক্রয় মূল্যের থেকে ১০-২০ টাকা কমে পণ্যগুলো বিক্রি করছি। বছরের ১১ মাস ব্যবসা করেছি, পবিত্র রমজান মাস উপলক্ষে এক মাস ব্যবসা না করে সাধারণ মানুষের জন্য কিছু করার আশায় এ উদ্যোগ নিয়েছি। আশা করি আমার এ উদ্যোগ দেখে অন্য ব্যবসায়ীরা এগিয়ে আসবেন। আজ প্রথম রোজায় ১০ জন বিক্রয় প্রতিনিধি সকাল থেকে বিরতিহীনভাবে পণ্য বিক্রি করেছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে