শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

রাজশাহীতে ডেপুটি জেলার ও কারারক্ষীদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

রাজশাহী অফিস
  ১১ মার্চ ২০২৪, ০০:০০
রাজশাহীতে ডেপুটি জেলার ও কারারক্ষীদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

'রাখিব নিরাপদ, দেখাব আলোর পথ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে ১৩তম ডেপুটি জেলার ও ৬১তম ব্যাচের কারারক্ষি এবং মহিলা কারারক্ষিদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ-শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে রাজশাহী কারা প্রশিক্ষণকেন্দ্রের প্যারেড গ্রাউন্ডে এই কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুলস্নাহ আল মাসুদ চৌধুরী। কারা মহাপরিদর্শক এএসএম আনিসুল হক ও কমান্ড্যান্ট কামাল হোসেন উপস্থিত ছিলেন।

পরে প্রধান অথিতির বক্তব্যে আবদুলস্নাহ আল মাসুদ চৌধুরী নবীন কর্মকর্তা ও কারারক্ষিদের উদ্দেশে বলেন, কারাগারের নিরাপত্তা বিধানের পাশাপাশি বন্দিদের প্রতি মানবিক আচরণ করতে হবে। অপরাধীদের চরিত্র সংশোধন করে সমাজে পুনর্বাসনের কাজ করতে হবে। কারাগারে যেন কেউ জঙ্গি কার্যক্রম বা নিষিদ্ধ কোনো দ্রব্য প্রবেশ করতে না পারে, সেদিকে নজর রাখতে হবে।

এবার বুনিয়াদি প্রশিক্ষণ শেষ করে সমাপনী কুচকাওয়াজ অংশ নিয়ে শপথগ্রহণ ১১ জন ডেপুটি জেলার, ৩৪১ জন কারারক্ষি এবং ২৯ জন মহিলা কারারক্ষি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধান প্রশিক্ষক ওবায়দুর রহমান, কোর্স কো-অর্ডিনেটর নিজাম উদ্দিন, প্যারেড কমান্ডার ফারুক হোসেন, সিনিয়র প্রশিক্ষক ফারুক হোসেন, প্রশিক্ষক হাবলু বাদশা, উপ-প্রশিক্ষক শ্রী সুরজিত চন্দ্র সরকার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে