শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ফটিকছড়ির দুই ইউনিয়নে ভোটগ্রহণ আজ

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৯ মার্চ ২০২৪, ০০:০০
ফটিকছড়ির দুই ইউনিয়নে ভোটগ্রহণ আজ

আজ শনিবার ফটিকছড়ি উপজেলা খিরাম এবং নানুপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। ভোটকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। উপজেলা নির্বাচন অফিস ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। ভোটগ্রহণ হবে ব্যালটের মাধ্যমে।

প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা গত কয়েকদিন বিরামহীনভাবে প্রচারণা চালিয়েছেন। নানা প্রতিশ্রম্নতি নিয়ে ভোটারদের কাছে গিয়েছেন। এখন কারা পড়বেন বিজয়ে মালা, তা নিয়ে চলছে আলোচনা। উপজেলার এ ২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ৭৫ জন প্রার্থীর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের লড়াইয়ে নানুপুরে চেয়ারম্যান পদে ৪ জন ও খিরামে ৩ জন রয়েছেন।

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী মাঠে মোতায়েন থাকবেন পুলিশ,র্ যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা। এছাড়া ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রতিটি কেন্দ্রেও মোতায়েন থাকবে নির্দিষ্টসংখ্যক পুলিশ।

এবারের নির্বাচনে খিরাম ইউনিয়নে মোট ভোটার ৮ হাজার ৯৫৫ জন। এতে নারী ভোটার ৪ হাজার ২৫৪ এবং পুরুষ ৪ হাজার ৭০১ জন। এই ইউনিয়নে মোট কেন্দ্র ৯টি। এদিকে নানুপুর ইউনিয়নে মোট ভোটার ২২ হাজার ৫১৪ জন। এতে পুরুষ ভোটার ১১ হাজার ৬৬৫ জন এবং নারী ১০ হাজার ৮৪৯ জন। এই ইউনিয়নেও মোট ভোটকেন্দ্র থাকবে ৯টি।

সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তার অফিস যাবতীয় কার্যক্রম গুছিয়ে নিয়েছে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ইতোমধ্যে রিটার্নিং ও প্রিসাইডিং কর্মকর্তারাসহ ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণও শেষ হয়েছে। ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে আনসার, পুলিশ, বিজিবি ওর্ যাবের তিন স্তরের নিরাপত্তাবলয় মাঠে থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে