শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ফুটপাত উচ্ছেদই কাল হলো ইউএনও আহসান মাহমুদের

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ০৯ মার্চ ২০২৪, ০০:০০
আহসান মাহমুদ

ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গাউছিয়া এলাকার সাত শতাধিক অবৈধ দখলকারীকে উচ্ছেদ, নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাঁচটি হাসপাতালে অভিযান চালিয়ে ৪ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় ও একটি হাসপাতালে সিলগালা করে দেওয়া এবং চলতি এসএসসি পরীক্ষায় নকলমুক্ত করার কঠোর পদক্ষেপই কাল হয়ে দাঁড়িয়েছে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেলের।

এসব অভিযানের কার্যক্রম চলাকালে অনিয়ম, অন্যায়কারী, মাদক ব্যবসায়ী, ফুটপাতের চাঁদাবাজ, অসাধু হাসপাতাল ব্যবসায়ীরা একাট্টা হয়ে তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ নানাভাবে এ অপপ্রচার করছে।

জানা গেছে, ১১ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল রূপগঞ্জে যোগদান করেন। যোগদানের পর তিনি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগতমান উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠানে মা এবং অভিভাবক সমাবেশের আয়োজন করেন। ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা গাউছিয়া সড়কের যানজট নিরসনে সাত শতাধিক অসস্থায়ী অবৈধ দখলদারীকে উচ্ছেদ করেন। মহাসড়কের যানজট নিরসনে অযান্ত্রিক ও অনুমোদনহীন যানবাহন চলাচল বন্ধ করে দেন। রমজান মাসকে সামনে রেখে যানজট নিরসন ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করেন। জনস্বার্থ সংবলিত উন্নয়ন প্রকল্প টেকসই করার লক্ষ্যে পরিদর্শন ও প্রয়োজননীয় ব্যবস্থা গ্রহণ করেন। ভুলতার বলাইখাসহ পানি নিষ্কাশনের খালের স্বাভাবিক প্রবাহ রোধকারী শিল্পকারখানা ও ব্যক্তিদের নিয়ে সচেতনতামূলক সভার আয়োজন করে খালের প্রবাহ স্বাভাবিক করে দেন। চলমান এসএসসি পরীক্ষা নকলমুক্ত পরিবেশে আয়োজন ও অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।

এসব কর্মকান্ডে অনিয়ম, অন্যায়কারী, মাদক ব্যবসায়ী, ফুটপাতের চাঁদাবাজ, অসাধু হাসপাতাল ব্যবসায়ীরা একাট্টা হয়ে উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে অপপ্রচারে লিপ্ত রয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল বলেন, নানা অপপ্রচারে কেউ সুযোগ পাবে না। মাদক ব্যবসা, চাঁদাবাজি, অসাধু ব্যবসায়ীসহ কোনো অনিয়ম অন্যায়কারীকে ছাড় দেওয়া হবে না। অন্যায়ের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে