শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

নানা কর্মসূচির মধ্যদিয়ে বিভিন্ন সংগঠন, সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করেছে। এসব কর্মসূচির মধ্যে ছিল- জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, মুজিব কর্নার উদ্বোধন, দোয়া মাহফিল, কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে খবর-
  ০৮ মার্চ ২০২৪, ০০:০০
ঐতিহাসিক ৭ মার্চ উদযাপিত

এলজিইডি সদর দপ্তর

এলজিইডি সদর দপ্তরে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন। এ সময় এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, প্রকল্প পরিচালকসহ এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড

ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড

তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ হতে পেট্রোবাংলায় স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মু্যরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। এ সময়ে কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা, অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতারা উপস্থিত ছিলেন।

ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষে ডেমরায় অবস্থিত তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা এবং বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে তিতাস গ্যাসের প্রধান কার্যালয়সহ বিভিন্ন আঞ্চলিক অফিস রঙিন আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে 'ঐতিহাসিক ৭ মার্চ-২০২৪' উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

সভায় বিশেষ অতিথি ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ ও ট্রেজারার এস এম এহসান কবীর। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের প্রধান, কর্মকর্তা ও কর্মচারীরা ওই আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এর আগে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস এম এহসান কবীর, রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান, পরিচালক অর্থ ও হিসাব মোছাব্বির মোহাম্মদ মুছা-সহ বিশ্ববিদ্যালয়ের সব স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলাদেশ বিদু্যৎ উন্নয়ন বোর্ড

৭ মার্চ সকালে বিদু্যৎ ভবনের বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ বিদু্যৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (গ্রেড-১) প্রকৌশলী মো. মাহবুবুর রহমান। এ সময় বিউবো'র সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। একই সময়ে বি-আর পাওয়ারজেন লিমিটেডের চেয়ারম্যান এবং বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, বিউবো শাখার সভাপতি হিসেবেও বিউবো চেয়ারম্যান বপ্রন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে চেয়ারম্যান বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের আত্মার প্রতি মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতে শর?ীক হন।

এর আগে সকালে বিদু্যৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান বিপিএএ বিদু্যৎ ভবনের বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় বিদু্যৎ বিভাগের অধীন সংস্থা প্রধানগণও 'ঐতিহাসিক ৭ই মার্চ-২০২৪' উদযাপন উপলক্ষে বিদু্যৎ ভবনের বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আতিউর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনএসইউ বোর্ড অব ট্রাস্টিজের সদস্য শীমা আহমেদ। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ কে এম শাহনেওয়াজ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এনএসইউ'র মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক এস কে তৌফিক এম হক। এতে সভাপতিত্ব করেন এনএসইউ উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপরেই বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ভিডিও প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন এনএসইউ'র কোষাধ্যক্ষ ও উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক আব্দুর রব খান।

সরকারি কর্ম কমিশন সচিবালয়

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয় কর্তৃক 'ঐতিহাসিক ৭ মার্চ দিবস' ২০২৪ উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার কমিশন ভবনে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মু্যরালে পুষ্পস্তবক অর্পণ এবং কমিশন ভবনে স্থাপিত 'মুজিব কর্নার' এর উদ্বোধন করা হয়। 'মুজিব কর্নার' উ?দ্বোধন শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের চেয়ারম্যান, বিজ্ঞ সদস্য ও কমিশন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে