শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

বয়স তার ১০৮!

অরবিন্দ কুমার দাস, দুপচাঁচিয়া (বগুড়া)
  ০৮ মার্চ ২০২৪, ০০:০০
বয়স তার ১০৮!

বগুড়ার দুপচাঁচিয়ায় ১০৮ বছর বয়সি নেছা বেওয়া নামে এক মহিলা এখনো সুস্থ রয়েছেন। তবে বর্তমানে তিনি হেঁটে চলাফেরা করতে পারেন না। দুই হাতের ওপর ভর করে মাটিতে বসে বাড়ির এক ঘর থেকে অন্য ঘরে যাওয়া আসা করেন।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার তালোড়া পৌরসভার ১নং ওয়ার্ডের তালোড়া মুন্সিপাড়া মহলস্নার মৃত জদ প্রামাণিকের স্ত্রী নেছা বেওয়া। ব্যক্তি জীবনে তিনি দুই ছেলে ও পাঁচ মেয়ের মা। তার এক ছেলে প্রায় ১৫ বছর আগে মারা গেছেন। বর্তমানে তার ছেলে, নাতি, পরিনাতি (নাতির নাতি) রয়েছেন। নেছা বেওয়া কানে কম শোনেন ও চোখে ভালো দেখতে পান না। নেছা বেওয়ার জাতীয় পরিচয় পত্রে জন্ম তারিখ দেওয়া রয়েছে ১০/০৫/১৯১৫ ইং। সেই অনুযায়ী তার বর্তমান বয়স ১০৮ বছর ৯ মাস ১২ দিন।

নেছা বেওয়ার ছেলের বউ সকেলা বেওয়া জানান, 'প্রতিবেশীদের মুখে শুনেছি আমার শাশুড়ির বয়স ১০০ বছরের অনেক বেশি হবে। এ বয়সেও তিনি যে অবস্থায় রয়েছেন আমরা ওই বয়স পর্যন্ত বাঁচবো কিনা সন্দেহ রয়েছে। তারপরও আমার শাশুড়ির গোসলের সময় তাকে গোসল করে দিতে হয় না। শুধু পানি দিলে তিনি নিজেই গোসল করেন।'

তালোড়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র মোশারফ হোসেন মুন্সি সেলিম জানান, এই বয়সি মানুষ সচরাচর আর দেখা যায় না। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী নেছা বেওয়ার বয়স ১০৮ বছর হলেও এলাকার প্রবীণদের মতে তার বয়স প্রায় ১১৫ বছর হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে