শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

রংপুরে একই মঞ্চে ১৫টি যৌতুক বিহীন বিয়ে

রংপুর প্রতিনিধি
  ০৭ মার্চ ২০২৪, ০০:০০
রংপুরে একই মঞ্চে ১৫টি যৌতুক বিহীন বিয়ে

রংপুরে একই মঞ্চে ১৫টি যৌতুকবিহীন বিয়ে দেওয়া হয়েছে। গত মঙ্গলবার রাতে আল খায়ের ফাউন্ডেশনের আয়োজনে নগরীর শেখ রাসেল ইনডোর স্টেডিয়ামে এই বিয়ে হয়। তাদের স্বাবলম্বী করতে সংস্থার পক্ষ থেকে দেওয়া হয় নগদ অর্থ, রিকশা ভ্যান, সেলাই মেশিন, গ্যাসের চুলা, বালতি, পেস্নট-গস্নাস, জগ, তোশকসহ সংসারের প্রয়োজনীয় আসবাবপত্র।

রাজকীয়ভাবে সাজানো মঞ্চে সারি করে বিয়ের পাঞ্জাবি, পায়জামা, জুতা, পাগড়ি পরে বসে আছেন ১৫ জন বর। অন্য আরেকটি ঘরের ভেতরে বিয়ের সাজে ১৫ জন কনে। সবারই হাস্যোজ্জ্বল মুখ। মঞ্চের বিপরীতে বসেছিলেন ৩০ পরিবারের সদস্যরা। আরও ছিলেন রংপুরের প্রশাসনের কর্মকর্তা, সুশীল সমাজ, সাংবাদিকসহ নানা শ্রেণি পেশার মানুষ।

সদর উপজেলার পাগলাপীর বিড়াবাড়ি এলাকার কনে রশিদা বেগমের মামাত বোন খাদিজা আক্তার বলেন, 'গরিব ঘরের সন্তান আমরা। আমার মামাত বোনের আয়োজন করে বিয়ে দেওয়া আমাদের জন্য অনেক কষ্টের হতো। এটিকে সহজ করে দিয়েছে আল-খায়ের ফাউন্ডেশন। তারা যৌতুকবিহীন বিয়ের ব্যবস্থা করেছে, আর্থিক ও সাংসারিক সহযোগিতা করেছে। এতে করে মেয়ে ও ছেলে দুই পরিবারই খুশি। এভাবে যদি আরও গরিব মানুষকে সহযোগিতা করে তাহলে যৌতুকবিহীন সমাজ গড়া সম্ভব হবে।' তার মতো সবার একই কথা।

এ সময় ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিবুল হাসান রুমি, বিসিবি পরিচালক, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, সরকারি বেগম রোকেয়া কলেজের শিক্ষক আজহারুল ইসলাম দুলাল, মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি মোন্তাছের বিলস্নাহ, রংপুর প্রেস ক্লাব সেক্রেটারি মেরিনা লাভলী, সিনিয়র সাংবাদিক, আরিফুল হক রুজু, আবেদুল হাফিজ, জাভেদ ইকবাল, নজরুল মৃধা, আব্দুর রউফ সরকার, এস এম পিয়াল, মোশাররফ হোসেন রাজু প্রমুখ।

বিয়ে অনুষ্ঠান শেষে নৈশ্যভোজের পর গাড়িতে করে বর-কনে ও পরিবারের সদস্যদের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে