শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

জাতীয় পাট দিবস পালিত

স্বদেশ ডেস্ক
  ০৭ মার্চ ২০২৪, ০০:০০
মেহেরপুরে জাতীয় পাট দিবস উপলক্ষের্ যালি বের করা হয় -যাযাদি

'বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মার্ট পাট শিল্পের বাংলাদেশ' প্রতিপাদ্যে বুধবার জাতীয় পাট দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষের্ যালি ও আলাচনা সভা অনুষ্ঠিত হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিদিদের পাঠানো বিস্তারিত খবর-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান,র্ যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে টাঙ্গাইলে জাতীয় পাট দিবস উদযাপন করা হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাফিসা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া, টাঙ্গাইল বিএডিসি'র উপ-পরিচালক কৃষিবিদ সাইদুর রহমান, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দিন, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা ওয়াহিদুজ্জামান খান, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

মেহেরপুর প্রতিনিধি জানান, মেহেরপুরে সকালে জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে একটি শোভাযাত্রা বের করে জেলা প্রশাসন ও পাট অধিদপ্তর। শোভাযাত্রায় নেতৃত্ব দেন জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আ.ক.ম. হারুন অর রশীদ। এনডিসি সাজেদুর ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আমির হোসেন, সদর উপজেলা উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা ইমান আলী, মুজিবনগর উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা রাশেদ আলীসহ জেলা পাট চাষিরা শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যলয় চত্ত্বরে গিয়ে শেষ হয়।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহে জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকের্ যালি বের করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঝিনাইদহের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রথীন্দ্রনাথ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, জেলা পাট কর্মকর্তা এম আব্দুল বাকী, জেলা চালকল মালিক সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, কালীগঞ্জের এমাস ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক ওবায়দুল হক রাসেলসহ অন্যরা।

বক্তারা, পাটের বহুমুখী ব্যবহার বৃদ্ধিতে কৃষকসহ সবার এগিয়ে আসার আহ্বান জানান। পরে শ্রেষ্ঠ পাটবীজ উৎপাদন, পাটের বস্তা ব্যবহারসহ ৫ টি ক্যাটাগরিতে ৫ জনকে পুরস্কৃত করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে