শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
পাঁচ জেলায় আরও ৫ লাশ উদ্ধার

বড়াইগ্রামে চুরির অপবাদে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

স্বদেশ ডেস্ক
  ০৭ মার্চ ২০২৪, ০০:০০
বড়াইগ্রামে চুরির অপবাদে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

নাটোরের বড়াইগ্রামে চুরির অপবাদ দিয়ে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সাবেক ইমও'র রহস্যজনক মৃতু্য ও গাইবান্ধায় ব্রহ্মপুত্র নদে দুই নিখোঁজ শিক্ষার্থীর একজনের লাশ উদ্ধার করা হয়। এ ছাড়া চট্টগ্রামের চন্দনাইশ, জয়পুরহাটের কালাই এবং বরগুনার আমতলী থেকে আরও তিন লাশ উদ্ধার করা হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে চুরির অপবাদ দিয়ে শামীম সরদার (২২) নামের এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মুক্তার হোসেন (৪০) নামের এক ডেকোরেটর ব্যবসায়ীর বিরুদ্ধে ওই অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার বিকেলে দুই যুবককে নিজ ঘরে আটকে নির্যাতন করেন মুক্তার হোসেন। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টার দিকে শামীম মারা যান। তিনি পিওভাগ গ্রামের সুলতান সরদারের ছেলে। আহত অপর যুবক বর্ণি গ্রামের লোকমানের ছেলে সোহান হোসেনকে (১৮) বড়াইগ্রাম হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনায় রাতেই অভিযান চালিয়ে ডেকোরেটর ব্যবসায়ী পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের মুক্তার হোসেন (৪০) ও তার ছেলে সুমন আলীকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, প্রায় এক মাস আগে মুক্তার হোসেনের মালিকানাধীন মা ডেকোরেটর থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়। চুরির সঙ্গে জড়িত সন্দেহে শামীমকে জোনাইল বাজারে দোকানের ভেতরে প্রায় দুই ঘণ্টা আটকে রেখে মারপিট করা হয়। পরে সোহান হোসেন নামের আরেক যুবককে বাড়ি থেকে তুলে নিয়ে মারপিট করে। তাদের আত্মীয়-স্বজন এসে উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করে। সেখান থেকে শামীমকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। বড়াইগ্রাম থানার ওসি শফিউল আযম বলেন, ঘটনায় জড়িত দুইজনকে রাতে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতে সোপর্দ করা হবে।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সাবেক ইমার্জেন্সি মেডিকেল অফিসার (ইমও) ডা. মোফাজ্জল হোসেনের রহস্যজনক মৃতু্য হয়েছে। বুধবার দেলদুয়ার উপজেলার পাথরাইল ইউনিয়নের শুভকী-কৈজুরি গ্রামে নিজ বাড়িতে ওই মৃতু্যর ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের মৃত কবীর উদ্দিনের ছেলে।

নিহতের চাচাতো ভাই আব্দুর রউফ সরকার জানান, মঙ্গলবার রাতে ডা. মোফাজ্জল হোসেনের মেয়ে মৌরি ও স্ত্রীর সঙ্গে পারিবারিক বিষয় নিয়ে কথা-কাটাকাটি হয়। ভোরে তিনি জানতে পারেন, তার ভাই ডা. মোফাজ্জল হোসেন হৃৎযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃতু্যবরণ করেছেন।

দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে। সুরতহাল রিপোর্টে তার গলায় ক্ষত ও দুই কানের নিচে আঘাতের চিহ্ন দেখা গেছে। পরে মরদেহটি ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদে বুধবার গোসল করতে নেমে মাহিব ও নাহিদ নামে দুই স্কুল শিক্ষার্থী নিখোঁজ হয়েছে। পরে মাহিবের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস কর্মীরা। মাহিবের বাড়ি গাইবান্ধা পৌর শহরের ডেভিড কোম্পানি পাড়ায়। সে জেলা শহরের আহমদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী।

স্থানীয়রা জানায়, সকালে বালাসিঘাট এলাকায় শহর থেকে মাহিব, নাহিদসহ ৬ শিক্ষার্থী ঘুরতে আসে। সবাই ব্রহ্মপুত্র নদে গোসল করতে নামে। পরে মাহিব ও নাহিদ নিখোঁজ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস নদী থেকে মাহিবের লাশ উদ্ধার করে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নাহিদ নিখোঁজ রয়েছে।

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের চন্দনাইশে সুমন চন্দ্র ঘোষ (৩৪) নামে এক এনজিও কর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার রাতে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের গাছবাড়ীয়া দুর্লভপাড়া এলাকায় 'সোসাইটি ফর সোশ্যাল সার্ভিস' নামক এনজিও অফিসের ছাদ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তিনি টাঙ্গাইল জেলার সদর থানার শিবপুর এলাকার প্রফুলস্ন চন্দ্র ঘোষের ছেলে এবং ওই এনজিওর ফিল্ড অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

এনজিওর এরিয়া ম্যানেজার আনোয়ার হোসেন জানান, অফিসের দোতলার একটি আবাসিক কক্ষে পাঁচজন কর্মী থাকেন। প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে সুমন কাজ শেষে দ্বিতীয় তলায় তার রুমে যান। কিছুক্ষণ পর ছাদে গিয়ে দীর্ঘ সময় রুমে না আসায় সহকর্মীরা ছাদে যান। সেখানে গিয়ে ছাদের সিঁড়ি ঘরের আড়ার সঙ্গে তাকে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন।

চন্দনাইশ থানার ওসি ওবায়দুল ইসলাম জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি জানান, জয়পুরহাটের কালাইয়ে ধানের বীজতলা থেকে আব্দুর রহমান (৫০) নামে একজনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে উপজেলার লকইড় গ্রামের বাউলাগাড়ী পুকুরসংলগ্ন একটি ধানের বীজতলা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত আব্দুর রহমান উপজেলার পুনট ইউনিয়নের নান্দাইল গ্রামের আব্দুল মোতালেবের ছেলে।

কালাই থানার ওসি ওয়াসিম আল বারী বলেন, আব্দুর রহমানের যক্ষ্ণা এবং অ্যাজমা রোগ ছিল। ধারণা করা হচ্ছে, রাতে শারীরিকভাবে অসুস্থতার কারণে তিনি ওই ধানের বীজতলায় মারা গেছেন।

আমতলী (বরগুনা) প্রতিনিধি জানান, আমতলী উপজেলার ঘটখালী চাওড়া ইউনিয়ন পরিষদ কমপেস্নক্স ভবনের নিচ থেকে মতলেব সিকদার (৭৫) নামের এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার এই মরদেহ উদ্ধার করা। মৃতু্য মতলেব সিকদারের বাড়ি পাশের হলদিয়া ইউনিয়নের দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামে।

জানা গেছে, উপজেলার দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের আজেফ উদ্দিনের ছেলে মতলেব সিকদার মানসিক ভারসাম্য হারিয়ে বাড়ি থেকে বের হন। পরিবারের লোকজন তাকে খুঁজে পায়নি। মঙ্গলবার দুপুরে ঘটখালী চাওড়া ইউনিয়ন পরিষদ কমপেস্নক্স ভবনের নিচে তাকে মৃতু্য অবস্থায় দেখতে পায় স্থানীয়রা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে