সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১
শিক্ষকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

মোরেলগঞ্জে দাখিল পরীক্ষার প্রশ্নফাঁস

বাগেরহাট প্রতিনিধি
  ০৫ মার্চ ২০২৪, ০০:০০
মোরেলগঞ্জে দাখিল পরীক্ষার প্রশ্নফাঁস

বাগেরহাটের মোরেলগঞ্জে চলতি দাখিল পরীক্ষায় স্মার্ট ফোনের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন শিক্ষকসহ আলামীন খান নামে এক বহিরাগতকে আসামি করে মোরেলগঞ্জ থানায় মামলা করা হয়েছে। এর মধ্যে বহিরাগত আলামীন খানকে (২২) গতকাল রোববার হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান। গ্রেপ্তার আলামীন খান পুঁটিখালি গ্রামের মাসুদ খানের ছেলে। মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন মোরেলগঞ্জ থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন।

মামলায় অন্য তিন শিক্ষক আসামিরা হলো, ফুলহাতা দারুল কোরআন ফজলুল করিম দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল আলিম, পঞ্চকরণ সিরাজ স্মৃতি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক নজরুল ইসলাম গাজী এবং সোনাখালি আহমদিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক ইয়াকুব মাওলানা।

এর আগে রোববার ইংরেজি প্রথম পত্র পরীক্ষা শুরুর পরে পেলেরহাট আজহারিয়া দাখিল মাদরাসা উপকেন্দ্রে প্রশ্ন ফাঁসের ঘটনা উপজেলা নির্বাহী কর্মকর্তার হাতে ধরা পড়ে। কেন্দ্রটিতে ৪৭৭ জন পরীক্ষার্থী রয়েছেন।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান বলেন, 'প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত কেন্দ্রে দায়িত্বরত তিন শিক্ষকের বিরুদ্ধে নিয়মিত মামলা করতে নির্দেশনা দেওয়া হয়েছে এবং প্রশ্ন ফাঁসের ঘটনা ধরা পড়ার সঙ্গে সঙ্গে সহকারী কেন্দ্র সচিব মাওলানা আব্দুস সোবাহানসহ দায়িত্বরত ২১ জন শিক্ষককে এক বছরের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নতুন করে নিয়োগ দেওয়া কক্ষ পরিদর্শকেরা পরবর্তী পরীক্ষাগুলোতে দায়িত্ব পালন করবেন।'

কেন্দ্র সচিব উপজেলা শিক্ষা কর্মকর্তা মুস্তাফিজুর রহমান বলেন, মোবাইল ফোনে প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে বহিরাগত আলামিন খানসহ তিনজন শিক্ষকের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে