শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ঝিনাইদহে হত্যার দায়ে ৫ ও পাবনায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ঝিনাইদহ প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০
ঝিনাইদহে হত্যার দায়ে ৫ ও পাবনায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ঝিনাইদহে মাছ চাষি শরিফুল ইসলাম টুলু হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। রোববার সকালে ঝিনাইদহের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক বাহাউদ্দিন আহমেদ এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন জাহিদুল, খোকন, ইলিয়াস, জসিম ও সেলিম।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমাইল হোসেন জানান, ২০০৯ সালের ৭ সেপ্টেম্বর সদর উপজেলার লাউদিয়া গ্রামের একটু পুকুরে মাছের খাবার দিয়ে বাড়ি ফিরছিল ওই গ্রামের শফিকুল ইসলাম টুলু। তখন পূর্বশত্রম্নতার জেরে একই গ্রামের জাহিদুল ইসলাম, জসিম, খোকনসহ আরও কয়েকজন তাকে রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। সেখান থেকে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল ও পরে খুলনা মেডিকেলে ভর্তি করা হলে পরদিন মারা যায়।

এ ঘটনায় ৯ সেপ্টেম্বর নিহতের ভাই সরফুদ্দিন বাদি হয়ে ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করে। মামলার বিচারিক প্রক্রিয়া শেষে দোষী প্রমাণিত হওয়ায় আসামিদের যাবজ্জীবন কারাদন্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন বিচারক।

পাবনা প্রতিনিধি জানান, পাবনায় একশ বোতল ফেনসিডিল রাখার দায়ে জনি শেখ (২৮) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রোববার দুপুরের দিকে পাবনার বিশেষ জজ আদালতের সিনিয়র জেলা জজ আহসান তারেক এ রায় ঘোষণা করেন। এছাড়া আসামিকে ২০ হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে এক বছরের কারাদন্ড দেওয়া হয়। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হলেন- পাবনা সদর উপজেলার গাছপাড়ার আ. বারেকের ছেলে জনি শেখ (২৮)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক জানান, 'মাদক একটি সামাজিক ব্যাধি। এটি নির্মুল না হলে দেশ ও সমাজে অপরাধ কমানো সম্ভব নয়। মাদক সংশ্লিষ্ট যেকোনো অপরাধের কঠোর শাস্তি হওয়া উচিত। তাই আমি মনে করি আসামির সঠিক বিচার হয়েছে। এ ধরনের শাস্তি অব্যাহত থাকলে সমাজে মাদক সংশ্লিষ্ট অপরাধ কমবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে