শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সেলিম হত্যার বিচার না হলে ঈশ্বরদীকে স্তব্ধ করার আল্টিমেটাম বীর মুক্তিযোদ্ধাদের

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৪, ০০:০০
পাবনার ঈশ্বরদীতে সেলিম হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বীর মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ কর্মসূচি -যাযাদি

বসতবাড়ির সামনে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে নিহত বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিম হত্যার পাঁচ বছর অতিবাহিত হলেও আজও ধরাছোঁয়ার বাইরে সন্ত্রাসীরা। স্বাধীন দেশের রূপকার বীর মুক্তিযোদ্ধাদের হত্যার বিচারে এমন টালবাহানা মানতে নারাজ রণাঙ্গনের সৈনিক বীর মুক্তিযোদ্ধারা। তাই মুক্তিযোদ্ধা হত্যাকারীদের দ্রম্নত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদসভা করেছেন ঈশ্বরদী উপজেলা বীর মুক্তিযোদ্ধা ও জনতা। এ সভায় ২৬ মার্চের মধ্যে সেলিম হত্যার বিচার না হলে ঈশ্বরদীকে স্তব্ধ করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন মুক্তিযোদ্ধারা।

রোববার সকাল ১১টায় ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা এসব কথা বলেন। বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডলের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সাবেক সংসদ সদস্য এবং মুজিব বাহিনীর আঞ্চলিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস।

নূরুজ্জামান বিশ্বাস তার বক্তব্যে বলেন, আমি বীর মুক্তিযেদ্ধা সেলিম হত্যা মামলা নিয়ে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, বিচারটি দ্রম্নততার সঙ্গে সম্পন্ন করার জন্য, আসামিদের বিচারের আওতায় এনে জাতিকে কলঙ্ক মুক্ত করার জন্য। তারা আমাকে আশ্বস্ত করেছেন।

সভাপতির বক্তব্যে চান্না মন্ডল বলেন, আমরা ৯ মাস যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে এনেছি। প্রয়োজনে সহযোদ্ধা সেলিমের জন্যে আরেকবার যুদ্ধে নামব। সেলিম হত্যার দৃশ্যমান কোনো বিচার না হয় তাহলে পুরো ঈশ্বরদীকে স্তব্ধ করে দেওয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রশিদুলস্নাহ, বীর মুক্তিযোদ্ধা আ ত ম শহীদুজ্জামান নাসিম, পাকশী ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু, আমরা মুক্তিযোদ্ধা সন্তান ঈশ্বরদী উপজেলা কমান্ড সদস্য প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে