শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ডাক শুনে দরজা খুলতেই ঝলসে দেওয়া হয় মিলির মুখ

চাঁদপুর প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
ডাক শুনে দরজা খুলতেই ঝলসে দেওয়া হয় মিলির মুখ

প্রথমে দেওয়া হয় প্রেমের প্রস্তাব। তা প্রত্যাখ্যান করে পরিবারের পছন্দ করা ছেলেকে বিয়ের পর মিলি আক্তার শুরু করেন সংসার। এতেও পিছু ছাড়েনি বখাটে মানিক। খুদে বার্তায় দিয়ে আসছিলেন বড় ধরনের ক্ষতি করার হুমকি। যেই কথা সেই কাজ, রাতের আঁধারে ঘরে ঢুকে অ্যাসিডে ঝলসে দেওয়া হয় তার মুখমন্ডল।

এমনই এক অন্তঃসত্ত্বা তরুণী ভর্তি রয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। চাঁদপুরে মতলব উত্তরে দুর্বৃত্তদের দেওয়া অ্যাসিডে দগ্ধ ওই নারী মিলি আক্তার (২০)। এ ঘটনায় মা রাশেদা আক্তারও (৫৫) দগ্ধ হন। গত রোববার রাত ১১টায় উপজেলার সুজাতপুর এলাকায় এমন দুর্ঘটনা ঘটে। ওই রাতেই পুলিশ জড়িত সন্দেহে সফিকুর ইসলাম মানিক নামে এক যুবককে আটক করেছে।

বুধবার ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটে কথা হয় ভুক্তভোগী মিলি আক্তারের মায়ের সঙ্গে। হাসপাতালে দুশ্চিন্তার দিন গুনছেন মিলির মা রাশেদা।

জানা গেছে, খুদে বার্তায় বড় ধরনের ক্ষতি করার হুমকি দিয়ে আসছিলেন মানিক। এক বার্তায় লেখা হয়, 'হা হা হা, তুই কি মনে করেছিস আমি সব ভুলে গেছি? শুনলাম তুই মা হতে চলেছিস। তুই এক বাচ্চার মা কেন, পাঁচ বাচ্চার মা হলেও তোকে ছাড়ব না। দোয়া করি, বাচ্চা হওয়ার সময় তোর যেন মৃতু্য হয়। তাহলে মসজিদে ২০ হাজার টাকা দিব। আর না হয় আমার হাতে তোর মৃতু্য হবে রে মিলি।'

মিলির মা জানান, গত এক বছর আগে বিয়ে হওয়া মিলিকে নিজ এলাকারই মানিক (বিবাহিত) নামে এক যুবক প্রেমের প্রস্তাব দিয়েছিল। ওই প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়। তবুও উত্ত্যক্ত করা ছাড়েনি মেয়েকে। খুদে বার্তার মাধ্যমে বড় ধরনের ক্ষতির হুমকি দিয়ে আসছিল প্রতিনিয়ত।

স্বজনদের অভিযোগ, সেই মানিকই ঘটিয়েছে অ্যাসিড নিক্ষেপের মত ভয়াবহ এ ঘটনা।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও পস্নাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম বলেন, মিলির শরীরে দাহ্য পদার্থের আলামত পাওয়া গেছে। মুখমন্ডল, গলাসহ শরীরের বেশ কিছু অংশ ঝলছে গেছে। তার গর্ভে থাকা সন্তানও রয়েছে ঝুঁকিতে।

এ ঘটনায় শফিকুল ইসলাম ওরফে মানিক নামে ওই তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে মিলির বাবা মানিককে প্রধান ও বাদল নামের সৌদি প্রবাসী এক ব্যক্তিকে ইন্ধনদাতা হিসেবে আসামি করে মতলব উত্তর থানায় মামলা করেন।

মতলব উত্তর থানার ওসি মোহাম্মদ শহীদ হোসেন জানান, ঘটনায় জড়িত দুর্বৃত্তদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। তবে ঘটনার দুই ঘণ্টার মধ্যে সফিকুল ইসলাম মানিক নামে এক যুবককে আটক করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে